আজকাল ওয়েবডেস্ক:‌ এতদিন শুধুই ঝুঁকি নিয়ে চলত জঙ্গিদের মোকাবিলা। এবার সেখান থেকে বেরিয়ে এসে জম্মু– কাশ্মীর পুলিশ সিদ্ধান্ত নিয়েছে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র রাখা হবে জঙ্গি অপারেশনে নিজের নিরাপদ রাখার জন্য। সূত্রের খবর, জম্মু–কাশ্মীর পুলিশ ইতিমধ্যেই এই আধুনিক অস্ত্রশস্ত্র এবং সরঞ্জাম কেনার জন্য টেন্ডার ডেকেছে। সেখানে বিস্ফোরক নিরস্ত্র করার সরঞ্জামেরও উল্লেখ করা হয়েছে। 
এই সিদ্ধান্তের মধ্যে রাখা হয়েছে টোটাল কনটেইনমেন্ট ভেসেল যা ট্রাক বোমা বলে পরিচিত। যেটা বিস্ফোরক, আইইডি নষ্ট করতে সক্ষম। রিমোট অপারেটিং ভেহিকেলস কেনারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে আনআর্মড এরিয়াল ভেহিকেলস–এর কথাও এখানে উল্লেখ করা হয়েছে। এই আনআর্মড এরিয়াল ভেহিকেলস গোটা উপত্যকা জুড়ে ছবি তোলার কাজ করবে বলে জানা গিয়েছে। 
জানা গিয়েছে, এই জিনিসপত্রের তালিকা করে পাঠানো হয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রকে। সেখান থেকে সিলমোহর দেওয়া হয়েছে। তাই এই টেন্ডার ডাকা হয়েছে। পুলিশ আধুনিকীকরণ প্রকল্পের আওতায় এই সরঞ্জাম দেওয়ার বিষয়টি আনা হয়েছে বলে খবর। এমনকী অত্যাধুনিক ড্রোনও দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। থাকবে হেলিকপ্টার এবং রোবটও। 

জনপ্রিয়

Back To Top