PM: ২০২৪ নির্বাচন জিতলে প্রধানমন্ত্রী কি অমিত শাহ! কী ইঙ্গিত দিলেন মোদি? 

আজকাল ওয়েবডেস্ক: অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সম্প্রতি বলেছিলেন, ‘প্রধানমন্ত্রী অমিত শাহ, আমার শ্রদ্ধেয় স্বরাষ্ট্রমন্ত্রী নরেন্দ্র মোদী এবং দলের রাষ্ট্রীয় সভাপতি জে পি নাড্ডাকে অভিনন্দন জানাই।

’ একথা মুখ ফস্কে বেরিয়ে গেছে বলে জানিয়েছিলেন বিশ্ব শর্মা, কিন্তু তাতেও জল্পনা থামেনি। তাহলে কি ২০২৪ লোকসভা নির্বাচন জিতলে অমিত শাহ প্রধানমন্ত্রী হচ্ছেন? 
জল্পনা আরও বাড়ে বিজেপির দলীয় নীতির জন্যই। গেরুয়া শিবিরে নেতাদের বয়স ৭৫ পেরলেই ‘অবসরে’ পাঠানো হয়। যেমনটা করা হয়েছিল লালকৃষ্ণ আডবানি এবং মুরলী মনোহর জোশির ক্ষেত্রে। ২০২৪ নির্বাচনের সময় মোদির বয়স হবে ৭৪ বছর। তাহলে কি বানপ্রস্থে যাবেন মোদিও? তা হয়তো নয়। সূত্রের খবর তৃতীয়বার প্রধানমন্ত্রী হয়ে নেহরুকে ছুঁতে চান মোদি। একথা তিনি নিজেই জানিয়েছেন। 

আরও পড়ুন: তালা খুলল মসজিদ কমিটি, জ্ঞানবাপীতে এগোল প্রত্নতাত্ত্বিক সার্ভের কাজ​ 


প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি নাকি বিরোধী দলের এক বড় নেতা তাঁকে প্রশ্ন করেছিলেন  এ নিয়ে। তার কী জবাব দিয়েছেন মোদি? মোদি বলেন, ‘ওঁর (বিরোধী নেতা) মতে দু’ বার প্রধানমন্ত্রী হলেই সব পাওয়া হয়ে গেল। কিন্তু মোদি অন্য ধাতুতে গড়া এখন আমার বিশ্রাম নেওয়ার সময় নয়। আমার স্বপ্ন, উন্নয়নমূলক প্রকল্পগুলিকে ১০০ শতাংশ সফল করে তোলা।’ অর্থাৎ ‘অবসর’ নেওয়ার কোনও ভাবনাই নেই নরেন্দ্র মোদির। অপেক্ষা করতে হবে অমিত শাহকে।  
 

আকর্ষণীয়খবর