‌‌‌‌সংবাদ সংস্থা, দিল্লি: পরিষেবার খরচ তো আছেই। তার ওপর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে সস্তার বেসরকারি বিমান। এসবের সামাল দিতে গিয়ে প্রায় ধুঁকছে ভারতীয় রেল। আয় বাড়াতে এবার একটি অভিনব পরিকল্পনা করেছে রেল মন্ত্রক। রেলকে ছবি, শিল্প–‌সংস্কৃতি এমনকী টিভি–‌র অনু্ষ্ঠানের প্রচারের মাধ্যম করার কথা ভেবেছে। প্রকল্পের নাম ‘‌প্রোমোশন অফ হুইলস’‌, যার দায়িত্বে থাকছে ‘‌আইআরসিটিসি’‌। প্রকল্পের আওতায় প্রচারের জন্য ভাড়া নেওয়া যাবে বিশেষ বিশেষ কিছু ট্রেন।
ইতিমধ্যে সাড়াও মিলেছে। অক্ষয় কুমার অভিনীত ‘‌হাউসফুল–‌৪’‌ ছবির প্রচারের জন্য আট কামরার একটি ‘‌প্রোমোশন অন হুইলস’‌ ট্রেন বুক করেছেন ছবির নির্মাতারা। বৃহস্পতিবার মুম্বই সেন্ট্রাল স্টেশন থেকে ছাড়বে এই বিশেষ ট্রেন। যাবে দিল্লি। ট্রেনে ছবির কলাকুশলী ছাড়াও থাকবেন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা। 
পশ্চিম রেলের মুখপাত্র রবিন্দর ভাকরের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, বিভিন্ন রাজ্য দিয়ে যাবে ওই ট্রেন। সুরাট, বরোদা, কোটার মতো গুরুত্বপূর্ণ শহরে থামবে। ভাকর জানিয়েছেন, এই প্রকল্প সফল করতে বড়বড় প্রযোজনা সংস্থার দ্বারস্থ হয়েছে রেল। তাদের আগামী সব ছবির প্রচারে মতো ‘‌এফটিআর’‌ (‌ফুল ট্যারিফ রেট)‌–‌এর কিছু ট্রেন ভাড়া করার প্রস্তাব দিয়েছে। তাতে ট্রেন সফরের মাধ্যমে দেশ জুড়ে ছবির প্রচার করা যাবে।‌

জনপ্রিয়

Back To Top