‌‌‌সংবাদ সংস্থা
দিল্লি, ১৯ অক্টোবর

‌‌‌টিআরপি কেলেঙ্কারিতে অভিযুক্ত ‌রিপাবলিক টিভি‌। থেকে থেকেই তাদের বিরুদ্ধে অসত্য প্রতিবেদন, চাঞ্চল্য ছড়ানোর মতো নানা অভিযোগ উঠছে। এতদিন চ্যানেলের প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী ফলাও করে প্রচার করছিলেন যে, ‘‌ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল’‌ বা ‘‌বার্ক’‌ টিআরপি নিয়ে তাদের বিরুদ্ধে কোনও অভিযোগ করেনি। সেই ‘‌বার্ক’‌–‌ও এবার ‌রিপাবলিক টিভি‌–‌কে কার্যত মিথ্যেবাদী সাব্যস্ত করল। জানাল, তারা আদৌ দাবি করেনি যে অর্ণবের চ্যানেল সর্বোচ্চ টিআরপি দেখাতে টাকা ছড়ায়নি। তারা যে ই–‌মেল পাঠিয়েছিল, তার ভুল ব্যাখ্যা করেছে ‌রিপাবলিক‌।
চ্যানেলের পক্ষে টুইট করে জানানো হয়েছিল, ‘‌বার্ক’‌ নাকি ই–‌মেল করে তাদের জানিয়েছে যে, ‌রিপাবলিক তাদের হিন্দি চ্যানেল ‌ভারত‌, তাদের ওয়েবসাইটের‌ বিরুদ্ধে কোনও অসাধু কার্যকলাপের অভিযোগ নেই। ‌রিপাবলিক‌ নেটওয়ার্কের গ্রুপ সিইও বিকাশ খানচানদানিকে ই–‌মেল করা হয়েছিল। ১৭ অক্টোবরের ওই ই–‌মেলকে হাতিয়ার করে মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিংকে নিশানা করে ‌রিপাবলিক‌। বিবৃতি জানায়, ‘বার্কের খোলসার পর মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিংয়ের নেতৃত্বে রিপাবলিকের বিরুদ্ধে সব ভুয়ো প্রচার বন্ধ হবে।’‌
‌রিপাবলিক‌–‌এর বিবৃতির কয়েক ঘণ্টার মধ্যে পাল্টা বিবৃতি জারি করে ‘‌বার্ক’‌। জানায়, তারা রিপাবলিক–‌এর ভুল ব্যাখ্যা এবং বিভ্রান্তিমূলক বার্তায় বিস্ময়ে হতবাক। ব্যক্তিগত ই–‌মেল নিয়ে প্রকাশ্যে আসাতেও বিস্মিত তারা। ১৭ অক্টোবর, রিপাবলিক–‌এর সিইও–‌কে পাঠানো ই–‌মেলে জানানো হয়েছিল, ‘‌এআরজি আউটলিয়ার মিডিয়ার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা হলে, বার্ক ইন্ডিয়া জানাত। প্রয়োজনীয় নথি পাঠাত।’‌ এই বার্তাকেই তাদের নিরাপরাধ থাকার প্রমাণ হিসেবে তুলে ধরে রিপাবলিক। 
টিআরপি কেলেঙ্কারি নিয়ে যে তদন্ত চলছে, তার বিরুদ্ধে বার্ক একটা কথাও বলেনি। বরং তদন্তে সহযোগিতা করছে। রিপাবলিক এর উল্টোটাই প্রচার করেছিল। টিআরপি কেলেঙ্কারি ফাঁস হওয়ায় অন্তত ৩ মাসের জন্য সাপ্তাহিক রেটিং স্থগিত রেখেছে ‘‌বার্ক’‌। 
টিআরপি কেলেঙ্কারি নিয়ে মামলা হয়েছে চ্যানেলের বিরুদ্ধে। তার বিরুদ্ধে সরাসরি সুপ্রিম কোর্টে যান অর্ণব গোস্বামী। শীর্ষ আদালত জানায়, যে কোনও সাধারণ নাগরিকের মতো আগে হাইকোর্টে আবেদন করতে। সেই মর্মে আজ হাইকোর্টে যান চ্যানেলের প্রধান সম্পাদক। একই সঙ্গে মুম্বই পুলিশের অধীন থেকে তদন্ত সরিয়ে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার আবেদন জানান। ‌‌

জনপ্রিয়

Back To Top