আজকাল ওয়েবডেস্ক:‌ ‌প্রাণ বাজি রেখে বীরত্বের পরিচয় দিল ভারতীয় সেনা। পাকিস্তানি সেনাদের গুলিবর্ষণের ফলে একটি স্কুলে আটকে পড়া কাশ্মীরি খুদেদের প্রাণ বাঁচাল ভারতীয় সেনা। শনিবার হঠাৎ করেই সীমান্তের ওপার থেকে গুলি ছুড়তে আরম্ভ করে পাক সেনা। গুলির শব্দ শুনে সীমান্তের এপারে একটি স্কুলে আতঙ্কে আটকে পড়ে খুদে পড়ুয়ারা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় ভারতীয় সেনা। ওই গোলাগুলির মাঝেই কাশ্মীরি খুদে পড়ুয়াদের উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দিলেন ভারতীয় সেনারা। ঘটনাটি ঘটে জম্মু–কাশ্মীরের পুঞ্চ জেলার সান্দোতে গ্রামের একটি সরকারি স্কুলে। ঘটনাটির একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটিতে দেখা গিয়েছে, পাহাড়া দিয়ে একদল পড়ু্য়াকে স্কুল থেকে বের করছেন ভারতীয় সেনারা।

ভয়ে আতঙ্কে স্কুল থেকে ছুটে বেরিয়ে আসছে একদল খুদে কাশ্মীরি। দুটি শিশুকে কোলে নিয়ে স্কুল থেকে বের করছেন এক ভারতীয় সেনা। সেনা জওয়ানদের এই বীরত্ব দেখে প্রশংসায় মুখর নেটিজেনরা।
পরিসংখ্যান বলছে চলতি বছরেই পাকিস্তান ২০৫০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করে সীমান্তের এপারে গুলি বর্ষণ করেছে। আর তাতেই প্রাণ গিয়েছে ২১ জন ভারতীয়ের। কেন্দ্রের সরকারি রিপোর্টেই রবিবার এই পরিসংখ্যান প্রকাশিত হয়েছে। সম্প্রতি রাষ্ট্রপুঞ্জের বৈঠকে কাশ্মীর ইস্যুর বিরোধিতা করেছে পাকিস্তান। ভারতের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ নিয়ে এসেছে পাকিস্তানের ইমরান সরকার। পাকিস্তানের এই অভিযোগ উড়িয়ে দিয়ে ভারত জানিয়েছে, বারবার যুদ্ধবিরতি লঙ্ঘন করছে পাকিস্তান। 

জনপ্রিয়

Back To Top