Covid Update: ফের একলাফে দৈনিক সংক্রমণ ১৩ হাজারের ঘরে, বাড়ল মৃতের সংখ্যাও, উদ্বিগ্ন চিকিৎসকরা

আজকাল ওয়েবডেস্ক: করোনার আরও এক নতুন ঢেউ কি আছড়ে পড়ল? জুনের প্রথম সপ্তাহ থেকেই ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ ঘিরে আতঙ্ক বাড়ছে সাধারণ মানুষের।

ইতিমধ্যেই তা পেরিয়ে গেছে ১৩ হাজারের গণ্ডি। চিকিৎসকদের একাংশ জানাচ্ছেন, কোভিডবিধি এবং বুস্টার ডোজে জনসাধারণের অনীহাই আবারও হু হু করে সংক্রমণ বেড়ে যাওয়ার জন্য দায়ী। তাই এখনই সতর্ক না হলে অক্টোবরের আগে পরিস্থিতি জটিল হতে পারে। 

 

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩১৩ জন। গতকালের তুলনায় যা অনেকটাই বেশি। এর মধ্যে শুধুমাত্র মহারাষ্ট্রেই আক্রান্ত ৪ হাজারের বেশি। দিল্লি, কেরলের মতো রাজ্যেও করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। বেড়েছে সংক্রমণের হারও। শেষ ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার বেড়ে ২.০৩ শতাংশ। পাশাপাশি আরও বাড়ল দৈনিক মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ জন। 

বর্তমানে দেশে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৮৩ হাজার ৯৯০ জন। যা গতকালের থেকে ২ হাজার ৩০৩ জন বেশি। দেশে এই মুহূর্তে সক্রিয় রোগীর হার বেড়ে দাঁড়িয়েছে ০.১৯ শতাংশে। সুস্থতার হারও চিন্তাজনক। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১০ হাজার ৯৭২ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৬০ শতাংশে।

আকর্ষণীয়খবর