আজকাল ওয়েবডেস্ক:‌ ক্ষমতায় আসার পর থেকেই আচ্ছে দিনের স্বপ্ন দেখিয়েছিলেন। সেই প্রতিশ্রুতির উপর ভর করেই গোবলয়ে জয় হাসিল করেছিল বিজেপি। উত্তরপ্রদেশে গেরুয়া শাসন কায়েম করার এক বছরের মধ্যেই বেরিয়ে পড়ল কঙ্কালসার সত্যিটা। যে স্বপ্ন বিজেপি সরকার দেখিয়েছিল সেটা যে কতটা অন্তঃসার শূন্য তা বুঝতে পেরেছে উত্তর প্রদেশের মানুষ। 
একদিকে যখন রবিশষ্যের সহায়ক মূল্য বাড়িয়ে মোদি সরকার ভোটের রাজনীতিতে মেতেছেন।

ঠিক অন্যদিকে বিজেপি শাসিত উত্তর প্রদেশে ইঁদুরে  খেয়ে দিন কাটাচ্ছেন অসংখ্য মানুষ। দারিদ্র আর অনাহারের থাবা তাঁদের গ্রাস করছে ধীরে ধীরে। মৃত্যু নিশ্চিত জেনেও সেই ইঁদুরে খাচ্ছেন তাঁরা। শুধু নিজেরাই নন সন্তানদের মুখেও সেই বিষ তুলে দিচ্ছেন তাঁরা। পেটের জালা মেটাতে প্রতিদিন একটু একটু করে বিষপান করছেন উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের জেলার বাসিন্দারা। 
কুশিনগর শহর থেকে মাত্র ২৩ কিলোমিটার দূরে প্রত্যন্ত এই গ্রামের অবস্থা এতটাই করুন যে চোখে না দেখলে কেউ বিশ্বাস করতে পারবেন।

একটি ছোট্ট কুঁড়ে ঘরের মধ্যেই গুঁতোগুতি করে থাকেন আট থেকে ১০ জন। ১০০ দিনের কাজের খাতায় নাম থাকলেও কাজ পান না এখানকার বাসিন্দারা। পেটের জালা মেটাতে তাই ইঁদুরই ভরসা। 
যার জেরে এখনও পর্যন্ত উত্তর প্রদেশের এই প্রত্যন্ত এলাকায় একে একে বাড়ছে মৃত্যু। এখনও পর্যন্ত একই পরিবারের চার শিশুর মৃত্যু হয়েছে। ক্ষিদে এতটাই যেআরও শিশুর মৃত্যু বাড়ছে। এঁরা বোধ হয় শুনতে পাননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আচ্ছে দিনের প্রতিশ্রুতি। 

জনপ্রিয়

Back To Top