আজকাল ওয়েবডেস্ক:‌ ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত অন্ধ্রপ্রদেশে জুড়ে নিখোঁজ হয়েছেন ২ হাজার ১৬৯ জন মহিলা। যাদের মধ্যে রয়েছে ৬২৯ জন নাবালিকা। আর এই খবর প্রকাশ্যে আসতেই গোটা অন্ধ্রপ্রদেশে ঢি ঢি পড়ে গিয়েছে। কোথায় গেল এতজন নারী?‌ অন্ধ্রপ্রদেশে মোট ২০টি পুলিস ইউনিটে দায়ের হওয়া নিখোঁজের অভিযোগ থেকে এই রিপোর্ট প্রকাশ করল স্টেট ক্রাইম রেকর্ড ব্যুরো। 
এই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, বিজয়ওয়াড়া এবং কৃষ্ণা জেলায় নিখোঁজ ১৯৬ জন। এই রিপোর্টে ইতিমধ্যে চোখ কপালে উঠেছে অন্ধ্রপ্রদেশের পুলিস প্রশাসনের। মোট ৯০ শতাংশ নিখোঁজের সন্ধান পেয়েছে অন্ধ্রপ্রদেশের সিটি পুলিস। ২০১৭ সালে বিজয়ওয়াড়াকে দুটি কমিশনারেটে বিভক্ত করা হয়। তারপরও ভাইজ্যাগে মহিলা নিখোঁজের সংখ্যা ১২৭টি। যার জেরে ভাইজ্যাগ শীর্ষ স্থান অধিকার করেছে। আবার জেলার নিরীখে শীর্ষে রয়েছে অনন্তপুরা। যেখানে মহিলা নিখোঁজের সংখ্যা ২৬১টি। তারপরে আছে গোদাবরী পূর্ব। সেখানে মোট ১৯৮জন মহিলা নিখোঁজ হয়েছেন। 
নিখোঁজ নাবালিকার সংখ্যায় আবারও শীর্ষে সেই অনন্তপুরা। যেখানে ১০২ জন নাবালিকা নিখোঁজ হয়েছে। স্টেট ক্রাইম রেকর্ড ব্যুরোর রিপোর্ট অনুসারে মোট ৬ হাজার নারী নিখোঁজ হয়েছে এখনও পর্যন্ত। যার মধ্যে ৩০–৪০ শতাংশের কোনও সন্ধান পাওয়া যায়নি।‌ আর এই রিপোর্ট প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে অন্ধ্রপ্রদেশে। 

জনপ্রিয়

Back To Top