আজকাল ওয়েবডেস্ক:‌ কানে ইয়ারফোন গুঁজে রাস্তায় হাঁটার অভ্যাস আছে, এবার ড্রাইভিং সিটে বসলেও সেই অভ্যাস থেকে সরতে পারেন না বহু চালকই। তাঁদের আইন করে, ফাইন নিয়েও বাগে আনতে পারছিলেন না পুলিশকর্মীরা। তাই চলন্ত অটোরিকশা থেকেই ড্রাইভারদের কান থেকে টেনে টেনে খুলে নেওয়া হচ্ছে ইয়ারফোন। এবার ভাবছেন, এ আবার কী কথা!‌ কলকাতায় তো কোথাও এমন দেখেননি। না, এই ঘটনা মুম্বইয়ের। 
মুম্বইয়ের একটি দৈনিকে বলা হয়েছে, মুম্বইয়ের কাছে মীরা ভাইন্দর এলাকায় পুলিশ অটো চালকদের কাছ থেকে প্রায় আড়াইশো হেডফোন ছিনিয়ে নিয়ে আগুন ধরিয়ে দিয়েছে ইতিমধ্যেই। পুলিশ বহুদিন ধরেই যাত্রীদের থেকে অভিযোগ শুনে আসছিলেন, অটোরিক্সা চালকরা কারও কোনও কথাই কানে নেন না, কারণ তাঁদের কানে গোঁজা থাকে ইয়ারফোন। ফলে বারবার দুর্ঘটনা ঘটে। আতঙ্কিত যাত্রীরা স্থানীয় থানায় বারবার অভিযোগ দায়ের করেছেন। শেষে পুলিশ কঠোর হতে বাধ্য হয়েছে। 
মীরা ভাইন্দর ট্র্যাফিক বিভাগের সিনিয়র ইন্সপেক্টর অনিল পাওয়ার বলছেন, ‘‌মুম্বই ও আশেপাশের এলাকায় ইয়ারফোন লাগিয়ে অটো চালান যাঁরা, তাঁদের বিরুদ্ধে এটি প্রথম অভিযান।’‌ যাত্রীরা এমনও অভিযোগ করেছেন, ড্রাইভাররা কানে হেডফোন রাখলে অনেকেই ঝগড়া করে সেটি কেড়ে নিতে চাইলে, যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া চান অটোচালকরা। সব মিলিয়ে পুলিশের খাতায় একের পর এক অভিযোগ জমা পড়েছিল। তারপরেই এই সিদ্ধান্ত। আপনি মুম্বইয়ের বাসিন্দা না হলেও সচেতন হয়ে রাস্তাঘাটে চলাফেরা করুন। নিজের এবং অন্যের প্রাণের ঝুঁকি নেবেন না।‌

জনপ্রিয়

Back To Top