আজকাল ওয়েবডেস্ক:‌ রাজনাথের কুমির কান্না। ওমর, ফারুখ, মেহবুবারা দ্রুত মুক্তি পাক। হঠাৎই কাশ্মীরে বন্দি প্রাক্তন তিন মুখ্যমন্ত্রীর প্রতি সদয় হয়ে উঠলেন দেশের প্রতিরক্ষামন্ত্রী সিং রাজনাথ সিং। বলছেন, তাঁরা আবার ফিরে আসুক এবং কাশ্মীরের উন্নয়নের জন্য কেন্দ্রের সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দিক। সত্যিই তাঁদের প্রতি বুকে ব্যথা পাচ্ছেন রাজনাথ?‌ নাকি এটাও কোনও রাজনৈতিক চাল?‌ প্রশ্ন তো থাকছেই। 
শনিবার এক সাক্ষাৎকারে কাশ্মীর প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘কাশ্মীরে ধীরে ধীরে শান্তি ফিরছে। পরিস্থিতিও স্বাভাবিক হচ্ছে। এখন পরিস্থিতির দিকে নজর রেখে সেখানকার রাজনইতিক নেরতাদের মুক্তি দেওয়ার বিষয়ে চিন্তাভাবনা করা হবে।’ পাশাপাশি এই দিন ধরে আবদুল্লা, মুফতিদের আটক করা রাখাকে কেন্দ্র করে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। প্রশ্ন উঠছে বাক স্বাধীনতা নিয়েও। এই বিষয়ে অবশ্য রাজনাথের স্পষ্ট জবাব, ‘কোনও রাজনৈতিক নেতার উপর কোনও অত্যাচার করেনি সরকার।’ তিনি আরও বলেন, ‘কাশ্মীরের স্বার্থেই সরকারকে কিছু পদক্ষেপ নিতে হয়েছে। এই সিদ্ধান্তকে সকলের তরফে স্বাগত জানানোই উচিত। এছাড়া কাশ্মীরে বন্দি থাকা নেতারা যাতে মুক্তি পান সে বিষয়ে আশা প্রকাশ করে রাজনাথের দাবি, ‘প্রার্থনা করছি ওনারা দ্রুত মুক্তি পান এবং নতুন করে আবার কাশ্মীরের উন্নতি সাধনে সরকারের সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দিক।’ 
গত বছর ৫ আগস্ট কাশ্মীর থেকে অনুচ্ছেদ ৩৭০ তুলে নেওয়ার আগে থেকেই গৃহবন্দি করা হয়েছিল কাশ্মীরের তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। সম্প্রতি মেহবুবা ও ওমর আবদুল্লাকে জন নিরাপত্তা আইনের আওতায় গ্রেপ্তারও করা হয়েছে। তারপরও রাজনাথের এই মন্তব্যের অর্থ কী?‌ প্রশ্ন উঠছে।

জনপ্রিয়

Back To Top