আজকাল ওয়েবডেস্ক:‌ জাতীয় ক্রাইম রেকর্ড ব্যুরোর রিপোর্টের তথ্য চমকে দেওয়ার মতো। ২০১৮ সালে দেশব্যাপী খুনের সংখ্যা ও কারণের একটি তালিকা তৈরি হয়েছে। যেখানে জল সংক্রান্ত বিবাদের ফলে গুজরাটে খুনের সংখ্যা সর্বোচ্চ। 
পরিসংখ্যান অনুযায়ী, প্রতি ঘণ্টায় অন্তত তিনজনের খুন হয়েছে। সারা দেশ জুড়ে মোট খুনের সংখ্যা ২৯,০১৭। হিসেব করলে দাঁড়ায় প্রতিদিন ৮০ জনের মৃত্যু হয়েছে বিবাদে। 
গোটা দেশের নানা জায়গায় জলের জন্য সমস্যা হওয়ায় ৯২ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে নরেন্দ্র মোদি ও অমিত শাহের জন্মস্থান গুজরাটে এই কারণে খুনখারাপি হয়েছে সবথেকে বেশি, ১৮ জনের। 
ব্যক্তিগত সমস্যার কারণে খুন হয়েছে ৩৮৭৫, সম্পত্তি সংক্রান্ত বিবাদে খুন হয়েছে ৩৮৩৮, পরিবারের সমস্যায় খুন হয়েছে ২৭১২ ও তুচ্ছ বিবাদের কারণে খুন হয়েছে ১৯৯৭ জনের। অবৈধ সম্পর্কের কারণে মৃত্যু হয়েছে ১৬৫৮, প্রেমজনিত সমস্যায় ১৫৮১, পণের দেওয়া–নেওয়া নিয়ে বিবাদে মোট ৯১৩, চরমপন্থীদের অত্যাচারে ১৮৯, রাজনৈতিক কারণে ৫৪, জাতপাতের সমস্যায় ৩৬, সম্মানরক্ষার বিবাদে ২৯, ধর্মের কারণে ২৪ জনের মৃত্যু হয়েছে। বোঝা যাচ্ছে এই দেশে চরমপন্থীদের অত্যাচারের চাইতে ধর্ম, জাত ও লিঙ্গজনিত অত্যাচারে বেশি মানুষের হত্যা হয়েছে।   
‌‌‌

জনপ্রিয়

Back To Top