গুজরাটে শহিদ দিবস পালনে বিজেপির বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ

আজকাল ওয়েবডেস্ক: ত্রিপুরার পর গুজরাট। তৃণমূলের শহিদ দিবস নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ছে না বিজেপির। এবার নরেন্দ্র মোদির রাজ্যে গুজরাটের আমেদাবাদ শহরে বুধবার ২১ জুলাই মমতা ব্যানার্জীর বক্তব্য শুরুর আগেই তাঁর ছবি-সহ ব্যানার কালো কাপড় দিয়ে ঢেকে দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। গুজরাটি ভাষায় লেখা এই ব্যানারটি লাগানো ছিল শহিদ দিবস উপলক্ষ্যে আয়োজিত সভার পাশেই। বড় পর্দায় দলনেত্রীর ভাষণ পৌঁছে দিতে সভার আয়োজন করেন সেখানকার কর্মী সমর্থকরা। অথচ দেখা যায় ব্যানারটি কালো কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। অভিযোগের আঙুল বিজেপির দিকেই। 
আগামী লোকসভা ভোটের আগে দলের বিস্তার করা এবং সেকারণেই তৃণমূলের তরফে দেশের বিভিন্ন শহরে ২১ জুলাই দলনেত্রীর বার্তা পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। দেশজুড়ে মোদি বিরোধী হাওয়া তোলা এবং আগামী লোকসভা ভোটে কেন্দ্র থেকে বিজেপিকে ক্ষমতাচ্যুত করা। এই লক্ষ্যকে সামনে রেখেই প্রস্তুতি নিচ্ছে তৃণমূল। গুজরাটেও এই একই কারণেই সভার আয়োজন। যদিও সংগঠন এখানে খুব একটা শক্তপোক্ত নয়। কিন্তু বুধবার সভাকে কেন্দ্র করেই এই ব্যানার বিতর্ক। 
গোটা ঘটনাটি নিয়ে সরাসরি কিছু না বললেও বঙ্গের বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেন, ‘‌এরাজ্যে ভোটের সময় মমতা ব্যানার্জী গুজরাটিদের বহিরাগত বলেছিলেন। তৃণমূল এখন গুজরাট গেলে সেখানকার লোকজন নাই মানতে পারেন।’‌