Grand Alliance:‌ বিরোধী অস্ত্রে শান দিতে লালুকে নিয়ে দিল্লিতে নীতীশ, রবিবার বৈঠক হবে সোনিয়ার সঙ্গে

আজকাল ওয়েবডেস্ক:‌ আগামী লোকসভা ভোটে বিরোধী অস্ত্রে শান দিতে লালুপ্রসাদ যাদবকে নিয়ে দিল্লি আসছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

রবিবার বিহারের দুই নেতা বৈঠক করবেন কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে। সেই বৈঠকে অবশ্য রাহুল গান্ধী উপস্থিত থাকতে পারছেন না। কারণ রাহুল ভারত জোড়ো যাত্রায় ব্যস্ত।
রবিবার সন্ধেয় এই বৈঠক হতে চলেছে বলে সূত্রের খবর। প্রায় ৬ বছর পর বিহারের দুই নেতা বৈঠক করতে চলেছেন সোনিয়া গান্ধীর সঙ্গে। ২০১৫ বিহার বিধানসভা ভোটের আগে এক ইফতার পার্টিতে শেষ দেখা হয়েছিল সোনিয়া ও নীতীশের। তবে চলতি মাসেই দিল্লি সফরে এসে রাহুলের সঙ্গে দেখা করেছিলেন নীতীশ। তখন চিকিৎসার জন্য সোনিয়া বিদেশে থাকায় সাক্ষাৎ হয়নি। সেবারের সফরে নীতীশ দেখা করেছিলেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল, এনসিপি প্রধান শরদ পাওয়ার ও সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সহ অন্যান্য বাম দলগুলির নেতাদের সঙ্গে। 
সূত্রের খবর, আগামী লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে লড়তে বিরোধী দলগুলিকে এক ছাতার তলায় আনতে সক্রিয় হচ্ছেন বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডি(ইউ) সভাপতি নীতীশ কুমার। আর তাই তিনি আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবকে নিয়ে দিল্লি আসছেন। সোনিয়া ছাড়াও আরও কয়েকজন বিরোধী নেতার সঙ্গে সাক্ষাৎ করতে পারেন তাঁরা। 
সূত্রের খবর কংগ্রেস, আরজেডি এবং জেডি(‌ইউ)‌–র তরফে এটিকে সৌজন্য সাক্ষাৎ বলা হয়েছে। তবে সূত্রের খবর, মহাগঠবন্ধনকে জাতীয় স্তরে নিয়ে যাওয়া নিয়েই কথা হতে পারে তিন দলের নেতৃত্বের মধ্যে। 

আরও পড়ুন:‌ হাওড়ায় ভয়াবহ ডাকাতি, শিশুর মাথায় বন্দুক ঠেকিয়ে ব্যবসায়ীর সর্বস্ব লুট

আকর্ষণীয়খবর