আজকাল ওয়েবডেস্ক: বুধবার সকাল থেকেই ভোল পাল্টাল আবহাওয়া। কুয়াশা এবং মেঘের দাপটে দেখা যাচ্ছিল না সূর্য। তাপমাত্রা একধাক্কায় বাড়ল পাঁচ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সকালে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে নূন্যতম তাপমাত্রা ছিল ১৩.৮ ডিগ্রি। স্বাভাবিকের চেয়ে পাঁচ ডিগ্রি বেড়ে বুধবার তা হল ১৯.২ ডিগ্রি। 
বুধবারের আবহাওয়ার পূর্বাভাস বলছে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে আগামী ২৪ ঘণ্টায় বজ্র-বিদ্যুৎ সহ অল্প বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা আছে তার পরের ২৪ ঘণ্টাতেও। আগামী ২-৩ তাপমাত্রা বাড়তে পারে ৩ ডিগ্রি পর্যন্ত। আবার তার পরের তিনদিন কমতে পারে কিছুটা। 
দক্ষিণবঙ্গের জেলাগুলোয় বৃষ্টির পূর্বাভাস না থাকলেও কুয়াশা থাকবে মাঝারি মানের। তাপমাত্রাও বাড়বে এবং কমবে উত্তরবঙ্গের ধাঁচেই। সপ্তাহান্তে আবার শীতের দাপট দেখা যেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এদিকে পশ্চিমি ঝঙঝার জেরে উত্তর ভারতজুড়ে প্রবল শীত পড়বে বলে খবর। জারি হয়েছে শৈত্যপ্রবাহ এবং ঘন কুয়াশার সতর্কতা। ২২ থেকে ২৪ জানুয়ারি বৃষ্টির সঙ্গে তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

জনপ্রিয়

Back To Top