আজকাল ওয়েবডেস্ক:‌ গত ২৪ ঘণ্টায়ও দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৮৭১ জন। তবু সরকারি কমিটি মনে করছে, করোনা সংক্রমণের শিখর পেরিয়ে এসেছে দেশ। পরের বছরের গোড়াতেই নিয়ন্ত্রণে আসতে পারে সংক্রমণ।
তবে, বিধিনিয়ম মেনে চললেই সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে। সেকথাও স্পষ্ট করে দিয়েছে কমিটি। আশঙ্কা প্রকাশ করেছে, শীত এবং আগামী উৎসবের মরসুম নিয়ে। শীতে এমনিই সংক্রমণ বাড়বে। তার ওপর উৎসবের মরসুমে বিধি পালনে ঢিলেমি দিলে ফল হবে মারাত্মক। প্রত্যেক মাসে দেশে ২৬ লক্ষ মানুষ নতুন করে আক্রান্ত হতে পারেন। তবে প্যানেল এও জানিয়েছে, ইতিমধ্যে দেশের মোট জনসংখ্যার ৩০ শতাংশের শরীরে এই রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়েছে। 
দেশের কয়েকটি আইআইটি এবং ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)–এর সদস্যদের নিয়ে এই কমিটি তৈরি করেছিল সরকার। কমিটি জানিয়েছে, আগামী বছরের ফেব্রুয়ারিতেই দেশে করোনার সংক্রমণ থামবে। এখন দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৭৫ লক্ষ। ফেব্রুয়ারি পর্যন্ত দেশে মোট সংক্রামিতের সংখ্যা দাঁড়াতে পারে ১ কোটি ৫ লক্ষের মতো। কমিটি মনে করছে, তার পর দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমবে। তবে এর জন্য জনগণকে সচেতন হয়ে কোভিড বিধি মানতে হবে। 

জনপ্রিয়

Back To Top