Lakhimpur Kheri: ‌‌কৃষক খুনে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে অবশেষে পেলেন জামিন

আজকাল ওয়েবডেস্ক: ‌লখিমপুর খেরিতে কৃষক খুনে অভিযুক্ত কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রের জামিন মঞ্জুর করল শীর্ষ আদালত।

আট সপ্তাহের জামিন পেয়েছেন তিনি। জামিন পেলেও উত্তরপ্রদেশ কিংবা দিল্লি ও সংলগ্ন এলাকায় থাকতে পারবেন না আশিস। এক সপ্তাহের মধ্যেই তাঁকে উত্তরপ্রদেশ ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের তরফে আরও বলা হয়েছে, আশিস মিশ্র বা তাঁর পরিবারের তরফে যদি কোনও প্রকার প্রভাব খাটানোর চেষ্টা করা হয়, তবে তাঁর জামিন বাতিল করে দেওয়া হবে। প্রসঙ্গত, ২০২১ সালের ৩ অক্টোবর লখিমপুরে একটি সভায় যোগ দিতে যাচ্ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় কুমার মিশ্র। সেই সময় চলা কৃষক আন্দোলনের জেরে পথ আটকে বিক্ষোভ দেখাচ্ছিলেন বহু কৃষক। তারা যখন ফিরে যাচ্ছিলেন, সেই সময় একটি কালো এসইউভি গাড়ি এসে পিছন থেকে ধাক্কা মারে আন্দোলনকারী কৃষকদের। চারজন কৃষক, একজন সাংবাদিক সহ মোট আটজনকে পিষে মারে ওই গাড়ি।  অভিযোগ ওঠে, ওই গাড়িতে ছিলেন অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্র। বিক্ষোভের জেরে দিন কয়েক পর গ্রেপ্তার করা হয় আশিস মিশ্রকে। 
গত সপ্তাহে সুপ্রিম কোর্ট জানিয়েছিল, অনির্দিষ্টকাল অবধি কাউকে জেলবন্দি করে রাখা যায় না, যদি তার বিরুদ্ধে দোষ প্রমাণিত না হয়। আশিস মিশ্রের আইনজাবী মুকুল রোহতগী শীর্ষ আদালতে জানান, তাঁর মক্কেল এক বছরেরও বেশি সময় ধরে জেলবন্দি। আইনজীবী দুশ্যন্ত দাভে জামিনের বিরোধিতা করেছিলেন। কিন্তু শেষ অবধি আট সপ্তাহের জামিন পেলেন আশিস। 

আরও পড়ুন:‌ প্রমাণের অভাব, গুজরাট হিংসা মামলায় ২২ জনকে মুক্তি দিল নিম্ন আদালত 

আকর্ষণীয়খবর