Maharashtra Crisis: বিজেপির সঙ্গে এখনও মন্ত্রিসভা ভাগ নিয়ে কথা হয়নি! উদ্ধব-ইস্তফার পর আর কী বললেন শিন্ডে?

আজকাল ওয়েবডেস্ক: মন্ত্রিসভা ভাগ নিয়ে এখনও শিন্ডে শিবিরের সঙ্গে বৈঠকে বসেনি বিজেপি।

তার আগে পর্যন্ত সবরকম জল্পনা থেকে বিরত থাকার অনুরোধ করেছেন শিন্ডে। উদ্ধব ঠাকরে পদত্যাগ করেছেন বুধবার রাতে। তারপর থেকেই জোর জল্পনা, মহারাষ্ট্রের নতুন সরকার গঠিত হলে, কে কোন পদ পাবেন? মুখ্যমন্ত্রী পদে কে বসবেন, বিদ্রোহী শিন্ডের হাতেই বা যাবে কোন মন্ত্রক। দুই’য়ে দুই’য়ে চার করে রাজনৈতিক মহল শুরু করেছে সম্ভাবনার আলোচনা।

আরও পড়ুন: Maharashtra Crisis: উদ্ধবের ইস্তফায় খুশি নয় শিন্ডে শিবির, পুরনো কথাই দীপক কেসরকরের মুখে


বৃহস্পতিবারই আস্থা ভোট। নির্ধারিত হবে মহারাষ্ট্র সরকারের ভাগ্য। নতুন সরকার গঠনের আগে বিদ্রোহীদের রাজ্যে ফিরতে মানা করেছেন মহারাষ্ট্র বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাটিল। ওয়াকিবহাল মহলের মতে, এই মুহূর্তে আর কোনরকম ঝুঁকি নিতে চাইছে না গেরুয়া শিবির। মহারাষ্ট্র সরকারের পতনের লক্ষ্য পূরণ হয়েছে গেরুয়া শিবিরের।


তবে, সমস্ত জল্পনায় কান দিতে মানা করলেন বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে। বৃহস্পতিবার টুইট করে তিনি জানিয়েছেন, মন্ত্রিসভা বন্টন নিয়ে কোনও আলোচনা হয়নি বিজেপির সঙ্গে। সামাজিক মাধ্যমে মন্ত্রিসভার যে সম্ভাব্য তালিকা ঘুরে বেড়াচ্ছে তা একেবারেই গুজব। তবে শ্রীঘ্রই আলোচনায় বসবেন বলেও জানিয়েছেন তিনি। টুইটে তিনি আরও লিখেছেন, শিবসেনা প্রধান বালাসাহেব ঠাকরের হিন্দুত্বের ধারণা, ধর্মবীর আনন্দ দীঘে সাহেবের শিক্ষা মাথায় রেখে মহারাষ্ট্রের সার্বিক উন্নয়ন এবং বিধায়কদের নির্বাচনী এলাকায় উন্নয়নমূলক কাজ করা তাঁদের আসল লক্ষ্য।  উল্লেখ্য উদ্ধব ঠাকরে ইস্তফা দেওয়ার পর বৃহস্পতিবারের টুইট ছিল শিন্ডের প্রথম প্রতিক্রিয়া।

আকর্ষণীয়খবর