আজকাল ওয়েবডেস্ক:‌ আংশিক ইন্টারনেট পরিষেবা ফেরার পরই সতর্কতা জারি করল গোয়েন্দা সংস্থা। তাঁরা সতর্ক করে জানিয়েছে, এই পরিষেবা চালু হওয়ার পর উপত্যকায় ভারত বিরোধী কার্যকলাপ শুরু হয়ে যেতে পারে। আর বিচ্ছিন্নতাবাদীরা তাদের কার্যকলাপ করে আবার অশান্ত করতে পারে উপত্যকাকে। এই সুযোগে পাক গুপ্তচর সংস্থা আইএসআই পরিকল্পনা করে নতুন কিছু ঘটাতে পারে। তাই সতর্ক থাকতে হবে। 
উপত্যকায় কড়াকড়ির জন্য অনুপ্রবেশ অনেক কমে গিয়েছে বলে দাবি করা হয়েছে সরকারের পক্ষ থেকে। ২০১৯ সালের নভেম্বর মাস পর্যন্ত ২০২ জন অনুপ্রবেশ করেছিল। যাদের আটক করা গিয়েছিল। তুলনায় ২০১৮ সালে ৩২৮ জন অনুপ্রবেশ করেছিল। তখন কাশ্মীরের এই পরিস্থিতি ছিল না। ৩৭০ ধারা বিলোপ করার পর থেকেই বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। 
গোয়েন্দাদের সূত্রে খবর, পাকিস্তান পরিকল্পনা করেছে আফগানিস্তানের তালিবানদের দিয়ে ভারত বিরোধী কাজ করাতে। তাই স্বরাষ্ট্র মন্ত্রক উপত্যকায় ইন্টারনেট পরিষেবা চালু করার পর বিস্তারিত রিপোর্ট পেশ করতে বলেছে বিএসএফ, র’‌, সিআরপিএফ এবং সেনাবাহিনীকে। এখানে জঙ্গি অনুপ্রবেশ ঘটিয়ে নাশকতা করতে চায় পাকিস্তান। এমনকী বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে যোগসাজশ করেও হামলা করতে পারে বলে সতর্ক করা হয়েছে। 

জনপ্রিয়

Back To Top