আজকাল ওয়েবডেস্ক:‌ দিল্লির অগ্নিগর্ভ পরিস্থিতি এবং মৃত্যুমিছিল রুখতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী–সহ কংগ্রেসের শীর্ষ নেতারা। সেখানে স্মারকলিপি দিয়ে আর্জি জানানো হয়েছিল, কেন্দ্রকে রাজধর্ম পালন করতে নির্দেশ দেওয়া হোক। তারপর অনেক জল গড়িয়ে গিয়েছে রাজধানীর বুকে। থামেনি মৃত্যুমিছিল। বরং বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে তাঁদের রাজধর্ম শেখাবার চেষ্টা করতে হবে না বলে সোনিয়া গান্ধীকে পাল্টা আক্রমণ করেছেন রবিশঙ্কর প্রসাদ। 
শুক্রবার তিনি সাংবাদিক বৈঠক করে বলেন, ‘‌দয়া করে আমাদের রাজধর্ম শেখাবেন না। আপনাদের একাধিক হিংসার রেকর্ড রয়েছে। ভোটব্যাঙ্কের জন্য আপনারা রাজনীতি করেন। রাজধর্মের আয়নায় নিজেদের মুখ দেখুন।’‌ ফলে এই ঘটনা থেকে যে তাঁরা শিক্ষা নেবেন না কার্যত স্পষ্ট করে দিলেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। 
এখানেই শেষ নয়। পূর্বের ইউপিএ সরকারকে দুষেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, ‘‌আফগানিস্তান, পাকিস্তান এবং বাংলাদেশের সংখ্যালঘুদের ভিসা দেওয়ার বিষয়ে আপনাদের দল পাশে দাঁড়িয়েছিল। অশোক গেহলট চিঠি লিখেছিলেন লালকৃষ্ণ আদবানি এবং শিবরাজ পাটিলকে এই নাগরিকত্ব দেওয়ার বিষয়ে। এখন সবাই রাজধর্মের কথা বলছেন?‌’‌ 

জনপ্রিয়

Back To Top