তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট বিজেপি–কে চ্যালেঞ্জ জানাতে পারে বিশ্বাস করি না:‌ প্রশান্ত কিশোর

আজকাল ওয়েবডেস্ক:‌ গত ২ সপ্তাহে এনসিপি প্রধান শারদ পাওয়ারের সঙ্গে ২ বার বৈঠক করেছেন তিনি। তার পরই জল্পনা, ২০২৪ লোকসভা ভোট মাথায় রেখে কি তৈরি হচ্ছে বিরোধী জোট!‌ আর সেই সলতে কি পাকাচ্ছেন প্রশান্ত কিশোর!‌ এদিন একটি সাক্ষাৎকারে উড়িয়ে দিলেন সেই জল্পনা। সাফ বললেন, ‘এই পরিস্থিতিতে ‌তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট সফল চ্যালেঞ্জ হিসেবে উঠে আসতে পারে বিশ্বাস করি না।’‌
ভোটকৌশলী পিকে স্পষ্ট বললেন, আগে বহুবার পরীক্ষিত হয়েছে। তবু তিনি মনে করেন এখনের পরিস্থিতির নিরিখে এই তৃতীয় ফ্রন্ট মডেল খুবই সেকেল। তাই এই তৃতীয় ফ্রন্ট গড়ার উদ্যোগ তিনি নিচ্ছেন না। 
সোমবার দিল্লিতে শারদ পাওয়ারের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন প্রশান্ত কিশোর। তার পর জানা যায়, মঙ্গলবার পাওয়ারের বাড়িতে বিরোধী নেতাদের, বিশিষ্ট জনদের আলোচনায় ডাক দেন প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা। মনে করা হয়, বিজেপি–বিরোধী জোট নিয়ে কথাবার্তা হবে সেখানে। এও শোনা যায়, যে এর নেপথ্যে রয়েছে পিকেই। কিন্তু তিনি অস্বীকার করেন। 
কেন দু’‌ বার দেখা করলেন পাওয়ারের সঙ্গে?‌ এদিন তিনি আরও স্পষ্ট জানিয়ে দিলেন। বললেন, তাঁরা দু’জনেই আগে কখনও এক সঙ্গে কাজ করেননি। তাই একে অপরকে জানার জন্য এই বৈঠক করেছেন। রাজনীতি নিয়ে আলোচনা হয়েছে। বিজেপি–র বিরুদ্ধে রাজ্যগুলোর লড়াইয়ে কী কৌশল কাজে আসবে, কী আসবে না, সেই নিয়েও কথা হয়েছে।