আজকাল ওয়েবডেস্ক: দিশা রবিকে জামিন দিল দিল্লির দায়রা আদালত। অতিরিক্ত দায়রা আদালতের বিচারপতি ধর্মেন্দ্র রানা বলেছেন, ‘যে অল্প এবং অসম্পূর্ণ তথ্যপ্রমাণ রয়েছে, তাতে ভর করে এক ২২ বছরের তরুণী যার কোনও পূর্ববর্তী ফৌজদারী রেকর্ড নেই, তাকে জামিন না দেওয়ার কোনও স্পষ্ট কারণ থাকতে পারে না।
এর কিছুক্ষণ পরেই দ্বিতীয় বিচারপতি পঙ্কজ শর্মা দিল্লি পুলিশের বর্ধিত হেপাজতের আবেদন নাকচ করে দেন। দিশা রবিকে আরও চার দিন হেপাজতে চেয়েছিল দিল্লি পুলিশ। ইতিমধ্যেই ৬ দিন পুলিশ এবং ২ দিন জেল হেপাজতে কাটিয়ে ফেলেছেন পরিবেশ কর্মী দিশা রবি। 
এদিনের শুনানিতে দিশার আইনজীবী বারবার বলেন, খালিস্তানি আন্দোলনের সঙ্গে কোনও যোগসূত্র নেই তাঁর, ফলে রাজদ্রোহের মামলা টিকতেই পারে না। উল্টোদিক থেকে জামিনের বিরোধিতা করে দিল্লি পুলিশ দাবি করে, জামিন পেলে প্রমাণ নষ্টের চেষ্টা করবেন দিশা। 
গত সপ্তাহ থেকেই হাওয়া ঘুরতে শুরু করেছে বিচার প্রক্রিয়ায়। দিশা রবিন সহ আরও দুই সমাজকর্মী শান্তনু মুলুক এবং নিকিতা জেকব সাধারণতন্ত্র দিবসের হিংসায় ষড়যন্ত্র করেছেন, পুলিশের এই অভিযোগের মধ্যে বহু ফাঁকফোকর খুঁজে পান বিচারপতি রানা। দিল্লি পুলিশের যুক্তির ভিত্তি ‘অনুমান’ বলে আখ্যা দিয়েছিল আদালত।       
 

জনপ্রিয়

Back To Top