আজকাল ওয়েবডেস্ক:‌ অনেক ইতিহাসের সাক্ষী। অনেক ওঠাপড়ারও। দিল্লির সেই রামলীলা ময়দান এবার কোভিড চিকিৎসা কেন্দ্র। ৫০০ আইসিইউ শয্যা পাতা হল সেখানে। শনিবার থেকেই চালু হবে এই পরিষেবা। আপাতত ২৫০ আইসিইউ শয্যা চালু হবে। ২ দিনের মধ্যে আরও ২৫০ শয্যাতেও সঙ্কটজনক রোগীরা ভর্তি হতে পারবেন।
এই কোভিড চিকিৎসা কেন্দ্রে এদিন পরিদর্শনে যান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তার পরেই ঘোষণা করেন টুইটারে এই কথা। মাত্র ১৫ দিনের মধ্যে তৈরি করা হয়ে গিয়েছে এই কোভিড কেন্দ্র। সেজন্য চিকিৎসক, ইঞ্জিনিয়ার, স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ জানিয়েছেন কেজরিওয়াল। 
গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮,৫০০ জন। ১০ এপ্রিলের পর এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নীচে নামল রাজধানীতে। সংক্রমণের হারও নেমেছে ১২ শতাংশে। একথা খোদ সাংবাদিক সম্মেলনে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। 
গত ১০ দিনে দিল্লিতে ৩,০০০ কোভিড শয্যা খালি হয়েছে। এর থেকেই স্পষ্ট যে বহু মানুষ সুস্থ হয়ে উঠেছেন কোভিড থেকে। দ্বিতীয় ঢেউ অনেকটাই স্তিমিত। তবে কেজরিওয়াল জানালেন, আইসিইউ শয্যা সেভাবে খালি হয়নি। সে কারণেই তড়িঘড়ি রামলীলা ময়দানে এই চিকিৎসা কেন্দ্র চালু করা হল। 
ছবি:‌ টুইটার থেকে

জনপ্রিয়

Back To Top