আজকাল ওয়েবডেস্ক:‌ হোটেলে বিধ্বংসী আগুন লেগে মৃত্যু হয়েছে ১৭ জনের। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোর চারটে নাগাদ দিল্লির জনপ্রিয় পর্যটনকেন্দ্র করোলবাগের বহুতল হোটেল অর্পিত প্যালেসে। জখম বহু। মৃতদের নয়জনের মধ্যে এক মহিলা এবং এক শিশু আগুন থেকে বাঁচতে উপর থেকে ঝাঁপ দিয়ে পড়ে মারা যান।

একথা জানিয়েছেন দিল্লি দমকলের ডিরেক্টর জিসি মিশ্র। দুজন হোটেলকর্মীও আগুন থেকে বাঁচতে উপর থেকে ঝাঁপ দিয়েছিলেন। এদিন ভোর চারটে নাগাদ যখন আগুন লাগে তখন হোটেলের অতিথি এবং কর্মীদেরও বেশিরভাগই ঘুমোচ্ছিলেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের ৩০টি ইঞ্জিন।

দমকলের উপপ্রধান সুনীল চৌধুরি সাংবাদিকদের জানান, সকাল সাতটা নাগাদ আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। এখন চলছে কুলিং ডাউনের কাজ। মোট ৩৫ জনকে উদ্ধার করে আরএমএল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশিরভাগই মৃত্যুই ধোঁয়ায় দমবন্ধ হয়ে হয়েছে। আগুন লাগার কারণ তদন্ত করছে দমকল।

দিল্লি হোটেল সংগঠনের ভাইস প্রেসিডেন্ট বালান মণি বলেছেন, দিল্লির সব হোটেলই দমকল এবং পুরসভার নির্দেশিকা মেনেই তৈরি হয়। হোটেলের ডাক্টিং–এ আগুন লাগায় তা দ্রুত ছড়িয়ে পড়ে সব রুমে। সিঁড়িতেও ছিল কাঠের প্যানেলিং। ফলে সহজেই আগুন তীব্রতা পায় এবং আটকে পড়া মানুষরা সিঁড়ি দিয়ে নামতে পারেননি। এধরনের দুর্ঘটনা বাড়িতেও ঘটতে পারে বলে দাবি তাঁর।     

জনপ্রিয়

Back To Top