আজকাল ওয়েবডেস্ক:‌ গত কয়েক দিন ধরে উত্তরপ্রদেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের বেশি। করোনা রুখতে রাজ্যে কড়া কার্ফু জারি রয়েছে। কিন্তু সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে দিল বদাউন। রবিবার সেখানে এক মুসলিম ধর্মীয় নেতার শেষকৃত্যে হাজির হলেন হাজার হাজার মানুষ। কোভিড বিধি অমান্য করেই শেষ শ্রদ্ধা জানাতে এলেন তাঁরা। এভাবে নিয়ম ভাঙার জন্য দায়ের হল এফআইআর।
রবিবার বিকেলে মারা যান আবদুল হামিদ মহম্মদ সেলিম কাদরি। নিমেষে খবর প্রচারিত হয়। স্থানীয় মসজিদে রাখা ছিল কাদরির দেহ। সন্ধের মধ্যে সেখানে জড়ো হন কয়েক হাজার মানুষ। বদাউন সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন তাঁরা। জমায়েতের এই ভিডিও ভাইরাল।
তাতে দেখা গিয়েছে, জনস্রোত মসজিদের দিকে এগিয়ে যাচ্ছে। স্থানীয় এক জন জানিয়েছেন, অন্তত ১০ হাজার জন সেদিন এসেছে। কারও মুখে নেই মাস্ক। দূরত্ববিধি শিকেয়। দেখে মাথায় হাত প্রশাসনের। আশঙ্কা, এর থেকে সংক্রামিত হবে বহু মানুষ। 
উত্তরপ্রদেশে কোভি রুখতে কড়া নিয়ম জারি। তাতে বলা হয়েছে, শেষকৃত্যে যোগ দিতে পারবে সর্বোচ্চ ২০ জন। প্রথমবার মাস্ক না পরে ধরা পড়লে ১০০০ টাকা জরিমানা দিতে হবে। দ্বিতীয়বার ধরা পড়লে ১০ হাজার টাকা জরিমানা দিতে হবে। এত কিছুর পরেও কেউ নিয়ম মানল না। আর প্রশাসন কেন আটকাল না, উঠছে প্রশ্ন। 

ছবি:‌ প্রতীকী

জনপ্রিয়

Back To Top