সবকিছুতেই অজুহাত কোভিড! তামিলনাড়ুর নির্বাচন কমিশনকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের 

আজকাল ওয়েবডেস্ক: তামিলনাড়ুর নির্বাচন কমিশনকে ভর্ৎসনা করল সুপ্রিম কোর্ট। ২০১৯ সালের পুরসভা এবং পঞ্চায়েত ভোটের সময় বাদ গেছিল ৯টি জেলা। কারণ সে সময় সেখানে চলছিল সীমানা নির্দেশের কাজ। কিন্তু এখন সেই নির্বাচন সম্পন্ন করতে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তাতে তামিলনাড়ুর নির্বাচন কমিশন বলে, রাজ্যে কোভিড পরিস্থিতি এখনও বিপজ্জনক, তাও আর একটু সময় চাই। তাতে ক্ষুব্ধ হয়ে শীর্ষ আদালত বলে, ‘সব কিছুতেই এখন কোভিড এক ভাল অজুহাত হয়ে দাঁড়িয়েছে’। 
ভর্ৎসনা করে ১৫ সেপ্টেম্বরের মধ্যে সমস্ত কাজকর্ম মিটিয়ে নিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। রাজ্য নির্বাচনের তরফে আইনজীবী পিএস নরসিমা বলেন, দেশের মধ্যে সংক্রমণ সবথেকে বেশি তামিলনাড়ুতেই এবং নতুন গঠিত জেলাগুলিতে সীমানির্দেশের কাজ বাকি আছে। এর প্রেক্ষিতেই বিচারপতি হেমন্ত গুপ্তা বলেন, কোভিড এখন সবকিছুর অজুহাত। 
নির্বাচন কমিশনের তরফে আরও সময় চাওয়ার কারণ হিসেবে এও বলা হয়, ভোটগ্রহণ প্রক্রিয়ার জন্য ইভিএম মেশিন কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছ থেকে আনাতে হবে। শেষ পর্যন্ত শীর্ষ আদালত বলে, ‘ভোটপ্রক্রিয়া শেষ করার জন্য আমরা ১৫ সেপ্টেম্বর অবধি সময় দিচ্ছি। মাত্র ৯টি জেলা, যদি না করা হয়, রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে অবমাননার দায় আনা হবে।’