আজকাল ওয়েবডেস্ক: করোনার থাবা এবার সেনাবাহিনীতে। ঘটনাস্থল মধ্যপ্রদেশের গোয়ালিয়র। সেখানের বিএসএফ সেনা ছাউনির ৫০ জওয়ানকে কোয়ারেনটিনে পাঠানো হয়েছে। শনিবারই গোয়ালিয়রের তেকানপুরের ওই বিএসএফ অ্যাকাডেমির এক অফিসারের শরীরে করোনার উপস্থিতি মেলে। আর তারপরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
জানা গিয়েছে, মধ্যপ্রদেশের ওই সেনা ছাউনিতে বৈঠকে বসেছিলেন এডিজি, আইজি, বিএসএফের দুই অধিকর্তাই। ওই বৈঠকে হাজির ছিলেন করোনা আক্রান্ত সেই বিএসএফ অফিসারও। সেখানে অন্যান্য শাখার জওয়ানরা উপস্থিত ছিলেন। জওয়ানদের কোয়ারেনটিনে পাঠাতে বিএসএফ কতটা প্রস্তুত মূলত সেই ভিত্তিতেই আয়োজন করা হয়েছিল বৈঠক। বিএসএফের যে সিনিয়ার অফিসার করোনা আক্রান্ত হয়েছেন, তাঁর বয়স ৫৭।
সূত্রের খবর, সিনিয়ার ওই অফিসারের স্ত্রী লন্ডন থেকে ফেরেন কয়েকদিন আগেই। এই মুহূর্তে চিকিৎসা চলছে সেকেন্ড ওই ইন কমান্ড পদের অফিসারের। করোনা ধরার পড়ার আগে ওই অফিসার জুনিয়ার অফিসার এবং অন্যান্য জওয়ানদের সঙ্গে বেশ কয়েকবার বৈঠক করেছেন। তাই তড়িঘড়ি বাকি আরও ৫০ জনকেও কোয়ারেনটিনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
উল্লেখ্য, কিছুদিন আগেই ভারতীয় জওয়ানদের প্রথম করোনার কেসটি নথিভুক্ত হয়। লাদাখ স্কাউটের এক জওয়ানের শরীরে এই করোনাভাইরাস পজিটিভ বেরোয়। সেনাবাহিনীর পক্ষ থেকে জওয়ানদের ট্রেনিং সংক্রান্ত যাবতীয় কর্মসূচি পিছিয়ে দেওয়া হয়েছে।

জনপ্রিয়

Back To Top