‌আজকাল ওয়েবডেস্ক:‌ করোনা সংক্রমণ রুখতে পরিযায়ী শ্রমিকদের গায়ে জীবাণুনাশক ছড়িয়েছিল উত্তরপ্রদেশ পুলিশ। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সেই আধিকারিকদের কঠোর সাজা দেওয়ার নির্দেশ দিলেন। 
উত্তরপ্রদেশের বরেলি শহরে রবিবার এই ঘটনাটি ঘটে। একটি ভিডিওতে গোটা ঘটনাটি ধরা পড়েছে। দেখা গিয়েছে, পরিযায়ী শ্রমিকেরা রাস্তায় বলে রয়েছেন। আর কয়েকজন পুলিশ আধিকারিক হোসপাইপ দিয়ে তাঁদের ওপর জীবানুনাশক মেশানো জল ছড়িয়ে দিচ্ছেন। সেই ভিডিওটি চারদিকে ছড়িয়ে পড়ার পর থেকে উত্তরপ্রদেশ পুলিশের নিন্দায় মুখর হয়ে ওঠেন নেটিজেনরা। মঙ্গলবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সেই পুলিশ আধিকারিকদের শাস্তি দেওয়ার নির্দেশ দিলেন। অতিরিক্ত মু্খ্যসচিব অবনীশ আওয়াস্তি মঙ্গলবার সাংবাদিকদের জানালেন, মুখ্যমন্ত্রী এও সুনিশ্চিত করার নির্দেশ দিয়েছেন, যাতে এরকম ঘটনা আর না ঘটে। নীতীশ কুমার নামে এক আধিকারিক জানিয়েছে, ‘‌আধিকারিকদের কাছে নির্দেশ ছিল বাসগুলিকে জীবাণুমুক্ত করার। কিন্তু তাঁরা নিজেরাই সিদ্ধান্ত নিয়ে শ্রমিকদের ওপর জীবাণুনাশক ছড়িয়েছেন।’‌
২৫ মার্চ থেকে প্রধানমন্ত্রী টানা ২১ দিনের লকডাউন ঘোষণা করার পরেই বিভিন্ন রাজ্যে কর্মরত কয়েক হাজার বিপদে পড়ে যান। বাড়ি ফেরার কোনও উপায় থাকে না তাঁদের কাছে। অধিকাংশ মানুষ পায়ে হেঁেট মাইলের পর মাইল অতিক্রম করে বাড়ি ফিরেছেন। কেউ কেউ আবার রাস্তাতেই প্রাণ হারিয়েছেন। এই ঘটনার পরেই উত্তরপ্রদেশের এই অমানবিক ঘটনা সবার সামনে আসে। 

জনপ্রিয়

Back To Top