Prashant Kishore: নিজে ভাবুন আপনি কী! রাহুল নিয়ে পিকের বক্তব্যে ক্ষুব্ধ কংগ্রেস

আজকাল ওয়েবডেস্ক: কংগ্রেসের সঙ্গে গাঁটছড়া বাঁধতে গিয়েও বাঁধছে না প্রশান্ত কিশোরের।

গান্ধী পরিবারের নেতৃত্ব ক্ষমতা নিয়ে আগেও তাঁর মধ্যে সন্দেহ ছিল। এবারও রাহুল গান্ধীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় কংগ্রেসের চক্ষুশূল হলেন পিকে। 
গতকাল ভোটকুশলী পিকে বলেছিলেন, "রাহুল ভাবেন, মানুষ একদিন নিজে থেকেই নরেন্দ্র মোদিকে সরিয়ে দেবে। এটাই তাঁর সমস্যা। বাস্তবে এমন কিছু ঘটবে না।" পিকের এই মন্তব্য নিয়েই ক্ষুব্ধ কংগ্রেস। দলের মুখপাত্র পবন খেরা পালটা দেন, "আগে আপনি নিজেই ভেবে নিন আপনি কী, তারপর দেশের উদ্দেশে ভাষণ দিন যে মোদি শিখুক, রাহুল শিখুক।" খেরা আরও বলেন, "সবাই আপনার কাছ থেকেই শিখবে, আপনাকে হাত পেতে গুরুদক্ষিণা দেবে, এমন হয় না।" 

আরও পড়ুন: জেল থেকে মুক্তি পেলেন আরিয়ান, রইল ভিডিও​ 


প্রশান্ত কিশোরকে এও বলতে শোনা যায়, আগামী কয়েক দশক ভারতীয় রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপি। জাতীয় রাজনীতিতে অপ্রাসঙ্গিক হওয়ার কোনও প্রশ্নই নেই। এ নিয়ে গোয়ায় বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকেও প্রশ্ন করা হয়েছিল। মমতা তা নিয়ে সরাসরি পিকের সঙ্গেই কথা বলতে বললেন। সঙ্গে এও বলেন, "পিকে বোঝাতে চেয়েছেন, আমরা ঠিকমতো কাজ না করলে বিজেপি থেকে যাবে।"
কংগ্রেসের বক্তব্য একটাই, প্রশান্ত কিশোরের নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু তিনি যদি কংগ্রেসে কিছু করার কথা ভাবেন তবে তাঁকে আগে দলে যোগ দিতে হবে। দল তাঁর জন্য উপযুক্ত দায়িত্ব ভাববে। কিন্তু তিনিই সমস্ত দায়িত্ব নিয়ে নেবেন, তাঁর মতানুযায়ী দল চলবে এমনটা হবে না।

আকর্ষণীয়খবর