আজকাল ওয়েবডেস্ক:‌ শুধু দুঃখ, মহামারী, মৃত্যু নয়। প্রকৃতির নিয়মেই চলছে সৃষ্টিও। এবার কোয়ারেন্টাইন সেন্টারেই সুস্থ শিশুপুত্রের জন্ম দিলেন মা। মণিপুরের ঘটনা। জন্মস্থানের সঙ্গেই মিলিয়ে রাখলেন নাম— এমানুয়েল কোয়ারেন্টিনো। 
শিশুটির বাবা, মা দু’‌জনেই গোয়াতে কাজ করতেন। লকডাউনের সময় সেখানেই আটকে পড়েছিলেন। ২৭ মে শ্রমিক স্পেশ্যাল ট্রেনে মণিপুরে ফিরেছেন। হাইপি গ্রামে তাঁদের বাড়ি। সেখানো পৌঁছনোর পর স্থানীয় একটি স্কুলে কোয়ারেন্টাইনে রাখা হয় তাঁদের। স্কুলটির নাম এমানুয়েল। এর মধ্যেই সন্তান প্রসবের সময় হয়ে আসে তরুণীর। রবিবার কোয়ারেন্টাইন সেন্টারেই সন্তানের জন্ম দেন তিনি। উপস্থিত ছিল মেডিক্যাল টিম।
জেলা হাসপাতালের সুপার চিকিৎসক পাওটিনলাল হাওকিপ জানিয়েছেন, মা এবং শিশু দু’‌জনেই সুস্থ রয়েছে। এমানুয়েল স্কুলে কোয়ারেন্টাইনে রয়েছেন ওই দম্পতি। তাই সেই নামেই রাখেন শিশুর নাম। করোনা সংক্রান্ত নামকরণ দেশে এই প্রথম নয়। 
সম্প্রতি মেরঠে এক দম্পতি তাঁদের যমজ সন্তানের নাম রেখেছেন কোয়ারেন্টাইন আর স্যানিটাইজার। তাঁদের কথায়, করোনার সঙ্গে লড়তে এই দু’‌টোই গুরুত্বপূর্ণ। মধ্যপ্রদেশে এক দম্পতি সদ্যোজাতর নাম রেখেছেন স্যানিটাইজার সিং। ছত্তিশগড়ে আর এক যমজ সদ্যোজাত নাম রাখা হয়েছে করোনা আর কোভিড। 

জনপ্রিয়

Back To Top