আজকাল ওয়েবডেস্ক:‌ সুখের সময় যেন আর টিকছে না বিজেপির। ত্রিপুরায় ভোটে জিতলেও মূর্তি ভাঙা নিয়ে মুখে কালি পড়েছে গেরুয়া শিবিরের। এর মাঝে আজই বিজেপির দীর্ঘদিনের জোট সঙ্গী তেলেগু দেশম পার্টি এনডিএ জোট ছাড়ার কথা ঘোষণা করতে চলেছে। সূত্রের খবর, অন্ধ্রপ্রদেশের বিধানসভায় আজ এই জোট ভাঙার কথা ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। 
কেন্দ্রীয় সরকার বাজেট ঘোষণার পর থেকেই নানা সময়ে জোট নিয়ে গাঁইগুঁই করেছে টিডিপি। তাঁরা একাধিকবার জানিয়েছে, অন্ধ্রপ্রদেশকে বিশেষ রাজ্য হিসাবে দেখবে কেন্দ্র। কিন্তু বাজেটে তেমন কিছু উল্লেখ করা হয়নি। ফলে সেদিন থেকেই চটেছে বিজেপির এই দীর্ঘদিনের জোট সঙ্গী। 
টিডিপি দলীয় সূত্রে খবর, কেন্দ্রীয় মন্ত্রীসভার সদস্য ওয়াই এস চৌধুরী ও অশোক গজপতি রাজু আগামী শনিবারের মধ্যেই পদত্যাগ করবেন। কারণ, টিডিপির ৯৫% দলীয় সভ্য ও সমর্থক একটি সমীক্ষায় জানিয়ে দিয়েছেন, বিজেপির সঙ্গে দলকে একমঞ্চে দেখতে চান না তাঁরা।  
এদিকে, টিডিপির এই পদক্ষেপের পরেই অবশ্য ফায়দা তুলতে মাঠে নেমে পড়েছে কংগ্রেস। রাহুল গান্ধী জানিয়েছেন, ২০১৯ এ ক্ষমতার রদবদল হলেই তাঁরা অন্ধ্রকে বিশেষ রাজ্যের তকমা পাইয়ে দেবেন। ‌

জনপ্রিয়

Back To Top