আজকাল ওয়েবডেস্ক:‌ মঙ্গলবার রাফাল যুদ্ধবিমান নিয়ে ফের তপ্ত হয়ে উঠল সংসদ। বিরোধীরা রাফাল নিয়ে এনডিএ সরকারকে চেপে ধরতে মরিয়া। তখন নিজেদের স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরতে সংসদে এদিন সিএজি বা ক্যাগ রিপোর্টকে হাতিয়ার করল কেন্দ্রীয় সরকার। এই রিপোর্টকে সামনে রেখে তারা মরিয়া চেষ্টা চালালো যে রাফাল নিয়ে সরকার কোনও দুর্নীতিতে যুক্ত নয়। স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এদিন সংসদে সিএজি বা ক্যাগ রিপোর্ট পেশ করে এমন দাবিই করেছেন। 
যদিও তা সরাসরি খারিজ করে দিয়েছেন লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। তিনি এই রিপোর্টকে ফুৎকারে উড়িয়ে দিয়ে পাল্টা যৌথ সংসদীয় কমিটির তদন্ত দাবি করেন। সেই রিপোর্টই দরকার বলে সোচ্চার হন তিনি। আর তা নিয়েই জোর বাদানুবাদে জড়িয়ে পড়েন মল্লিকার্জুন–রাজনাথ। তাতেই তপ্ত হয়ে উঠল সংসদ। ফলে রাফাল নিয়ে বেশ ব্যাকফুটেই রইল সরকার বলে মনে করা হচ্ছে।
এদিন রাজনাথ সিং দাবি করেন, বিরোধীরা অনেক মিথ্যে তথ্য দিচ্ছেন রাফাল যুদ্ধবিমান নিয়ে। সেই সব তথ্য এই সিএজি রিপোর্টে রয়েছে। পাল্টা কংগ্রেস দাবি করে, এই যুদ্ধবিমান নিয়ে বড়রকমের দুর্নীতি হয়েছে। তার অনেক প্রমাণও মিলেছে। তাই এই রিপোর্ট দিয়ে কিছু প্রমাণ হয় না। জেপিসি করে সেই রিপোর্ট সংসদে প্রকাশ করতে হবে। 

জনপ্রিয়

Back To Top