আজকালের প্রতিবেদন: শিলঙে ‌দ্বিতীয় দিনও কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের সঙ্গে দীর্ঘ কথা বললেন সিবিআই আধিকারিকরা। রবিবার অবশ্য দু’‌দফায় তাঁর সঙ্গে কথা বলা হয়। সকাল সাড়ে ১০টা থেকে সওয়া একটা পর্যন্ত প্রথম দফার কথাবার্তার পর তিনি ত্রিপুরা ক্যাসেলে ফিরে যান মধ্যাহ্নভোজন সারতে। সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার (১) জাভেদ শামিম ও ডিসি (‌এসটিএফ)‌ মুরলীধর শর্মা৷ দুপুরের খাওয়া সেরে কিছুটা বিশ্রাম নিয়ে ঘণ্টা দুয়েক পর ফের রাজীব যান সিবিআইয়ের অফিসে। রাত পর্যন্ত চলে কথাবার্তা। সূত্রের খবর, আজ, সোমবারও তাঁর সঙ্গে কথা বলতে পারে সিবিআই। 
রবিবার সকালেই সেখানে পৌঁছেছিলেন প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ। সিবিআই আধিকারিকরা তাঁর সঙ্গেও কথা বলেন। সারদার বিষয়ে নানা প্রসঙ্গ জানতে চাওয়া হয়। আলাদা ঘরে দুজনের সঙ্গে কথাবার্তায় উঠে আসা তথ্যে মিল–অমিল খতিয়ে দেখা হয়। 
শিলঙে সিবিআই অফিসের পাশেই রয়েছে সরস্বতী পুজোর মণ্ডপ। সেখানে প্রণাম করেন কুণাল। এরপর সিবিআই দপ্তরে ঢোকার আগে বলেন, ‘আমি সিবিআইকে যথাসাধ্য সহযোগিতা করব। যতটা পারব সাহায্য করব।’
সকালে কথাবার্তার সময় সিবিআই আধিকারিকরা কুণালের কাছে জানতে চান, তিনি কী করতেন, রাজীবকে চেনেন কি না। অন্য ঘরে থাকা রাজীবের কাছেও কুণাল সম্পর্কে জানতে চাওয়া হয়। সারদা সংক্রান্ত আরও কিছু কথা কুণালের কাছে জানার পর তা মিলিয়ে নেওয়া হয় রাজীবের বয়ানের সঙ্গে।
শনিবার সিবিআইয়ের যে দলটি রাজীবের সঙ্গে কথা বলেছিল, সেটি ছাড়াও এদিন দিল্লি থেকে আসা আরেকটি দল তাঁর সঙ্গে কথা বলে। রাজ্য সরকারের গঠিত ‘‌‌সিট’‌ কীভাবে তৈরি করা হয়েছিল, কারা সদস্য ছিলেন, কে কে দায়িত্বে ছিলেন— সেসব বিষয় জানতে চাওয়া হয়। শনিবার থেকে রাজীব এবং সিবিআই আধিকারিকদের কথোপকথনের পুরো পর্বটি ভিডিও রেকর্ডিং করা হচ্ছে। 
রবিবারই রোজভ্যালি মামলায় তদন্তকারী অফিসার পৌঁছে যান শিলঙের সিবিআই দপ্তরে। সঙ্গে ছিল সেই সংক্রান্ত যাবতীয় নথি। জানা গেছে, সারদার পাশাপাশি রোজভ্যালির বিষয়েও রাজীবের সঙ্গে কথা বলবেন সিবিআই আধিকারিকরা।
জানা গেছে, রাজীব এবং কুণাল, দু’জনের সঙ্গেই সারদা ও রোজভ্যালি সংক্রান্ত বিষয়ে কথা বলছেন সিবিআই আধিকারিকরা। সিবিআই আধিকারিকদের এ সংক্রান্ত অজানা কিছু বিষয় রয়েছে। রাজীব ও কুণালের সঙ্গে কথা বলে এ নিয়ে স্পষ্ট ধারণা পেতেই এদিন ম্যারাথন কথাবার্তা চলে।‌ রাত পর্যন্ত রাজীব এবং কুণালের সঙ্গে কথা বলছেন সিবিআই আধিকারিকরা। 

জনপ্রিয়

Back To Top