আজকাল ওয়েবডেস্ক: পেঁয়াজের দামবৃদ্ধি নিয়ে তাঁদের কিছু করার নেই বলেছিলেন কেন্দ্রীয় খাদ্য, গণবন্টন ও প্রক্রিয়াকরণ মন্ত্রী রামবিলাস পাসওয়ান। ‌লোকসভার অধিবেশন তাতে তোলপাড় হয়ে গিয়েছিল। এখন কোথাও প্রতি কেজি পেঁয়াজের দাম ২০০ টাকায় পৌঁছেছে। এবার পেঁয়াজের ঝাঁঝ গড়াল আদালতে। কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী রামবিলাস পাসওয়ানের বিরুদ্ধে বিহারের এক আদালতে ফৌজদারী মামলা দায়ের হয়েছে।
আদালত সূত্রে খবর, কেন্দ্রীয় খাদ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রতারণা ও বিভ্রান্ত করার অভিযোগ আনা হয়েছে। মুজাফ্ফরপুরের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে মামলাটি দায়ের করেছেন এম রাজু নায়ার নামে জনৈক সমাজকর্মী। তাঁর বক্তব্য, কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী হিসেবে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ করা রামবিলাস পাসওয়ানের দায়িত্ব। তিনি দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ। এমনকী তিনি সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করেছেন বলে অভিযোগ। আগামী ১২ ডিসেম্বর মামলার শুনানির দিন ধার্য করেছেন বিচারক মৌর্যকান্ত তিওয়ারি।
উল্লেখ্য, দেশজুড়ে খোলাবাজারে পেঁয়াজ অগ্নিমূল্য। কোথাও ২০০ টাকা পর্যন্তও ছুঁয়েছে। কারণ হিসেবে কম উৎপাদনকে দায়ী করা হচ্ছে। এশিয়ার বৃহত্তম বাজার লাসালগাঁওয়ে পেঁয়াজ ঢুকেছে মাত্র ৫,২০০ কুইন্টাল। যেখানে রোজ গড়ে ১২,০০০ থেকে ১৫,০০০ কুইন্টাল পেঁয়াজের জোগান থাকে। এই পেঁয়াজের বাজারে এখন কুইন্টাল প্রতি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০,০০০ টাকায়। 

জনপ্রিয়

Back To Top