আজকাল ওয়েবডেস্ক:‌ টানা পাঁচ মাসেরও বেশি সময় ধরে অচল থাকার পর বুধবার থেকে কাশ্মীরে আংশিকভাবে ফিরল ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা। তবে এই পরিষেবা দেওয়া হবে বিশেষ কিছু জায়গায়। ধাপে ধাপে গোটা উপত্যকা ব্রডব্যান্ডের আওতায় আসবে। বুধবার থেকে তা আরম্ভ হচ্ছে। তবে সোশ্যাল মিডিয়া সাইটগুলোকে বন্ধই রাখা হচ্ছে।
জম্মুর ৫ জেলার হাসপাতাল, ব্যাঙ্ক, হোটেল, শিক্ষা প্রতিষ্ঠান সহ সরকারি প্রতিষ্ঠানগুলোতে ব্রডব্যান্ড পরিষেবা ফিরেছে। তাছাড়া ফিরেছে ২জি পরিষেবাও। তবে সোশ্যাল মিডিয়া সাইট ব্যবহার ও মেসেজ করার সুযোগ পাবেন না গ্রাহকরা। জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রিন্সিপ্যাল সেক্রেটারি শালিন কাবরা।
কাশ্মীরে ব্রডব্যান্ড পরিষেবা প্রথমে চালু করা হয়েছে শ্রীনগর সহ মধ্য কাশ্মীরে। এরপর দু’‌দিন পর ব্রডব্যান্ড পরিষেবা ফিরবে উত্তর কাশ্মীরের অন্তর্গত কুপওয়াড়া, বন্দিপোড়া, বারামুল্লায়। তার ঠিক দু’‌দিন পর ব্রডব্যান্ড পরিষেবা ফিরবে দক্ষিণ কাশ্মীরের অন্তর্গত পুলওয়ামা, কুলগাম, শোপিয়ান, অনন্তনাগে।
গত বছর ৫ আগস্ট জম্মু–কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই সেখানে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। এনিয়ে বহু প্রতিবাদ হলেও কোনও লাভ হয়নি। অবশেষে ৫ মাস পর ব্রডব্যান্ড পরিষেবা স্বাভাবিক হতে শুরু করল। 

জনপ্রিয়

Back To Top