আজকাল ওয়েবডেস্ক:‌ যে রাঁধে সে চুলও বাঁধে। এই প্রবাদ যেন আক্ষরিক অর্থেই দেখা গেল বেঙ্গালুরুতে। আর তা দেখে কার্যত হতবাক সবাই। কারণ বেঙ্গালুরু মেট্রোপলিটন ট্রান্সপোর্ট কর্পোরেশনের কয়েক হাজার কর্মী মুগ্ধ হয়ে দেখলেন ম্যানেজিং ডিরেক্টর সি শিখা ভলভো বাসের টেস্ট ড্রাইভে নিজেই বসলেন স্টিয়ারিংয়ে। সি শিখার এই ভিডিও ভাইরাল হয়। কারণ তিনিই একমাত্র আইএএস আধিকারিক যিনি বাসের পরীক্ষা করলেন নিজে চালিয়ে। যা আগে দেখা যায়নি। 
জানা গিয়েছে, ট্রান্সপোর্ট কর্পোরেশনের কিছু উচ্চপদস্থ আধিকারিককে সঙ্গে নিয়ে হোসকোটে ট্রেনিং সেন্টারের টেস্ট ট্র্যাকে ভলভো বাসটি চালালেন তিনি। তাঁর চালানোর দক্ষতা প্রশংসা কুড়িয়ে নিল সবার কাছে। আর হাসি ফোটাল কর্পোরেশনের একমাত্র মহিলা চালক প্রেমা রামাপ্পা নাদাপাত্তির মুখে। বিএমটিসি’‌র মোট ৬৪০০টি বাস রয়েছে এবং প্রত্যেকদিন প্রায় ৩৬ লাখ যাত্রী এই বাস পরিষেবা ব্যবহার করেন।
উল্লেখ্য, ২০০৪ সালে আইএএস আধিকারিক হন সি শিখা। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বিএমটিসি’‌র ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্ব নেন তিনি। সেখানে বাস ট্রেনিং সেন্টারেই এই টেস্ট রান হয় এবং শিখার ভারী গাড়ি চালানোর জন্যে লার্নার্স লাইসেন্স থাকায় তিনি ভলভো বাসটি চালিয়ে দেন। তখন তটস্থ হয়ে থাকেন বাকিরা। কিন্তু অবশেষে সব মিটল ভালভাবেই। দেখিয়ে দিলেন আইএএস বলে ঠাণ্ডা ঘরে বসে থাকেন না তিনি। প্রয়োজনে স্টিয়ারিং হাতেও ধরতে পারেন। নেটিজেনরা এই ভিডিও দেখার পর স্যালুট করেছেন। 

ছবি—টাইমস অফ ইন্ডিয়া।

জনপ্রিয়

Back To Top