আজকাল ওয়েবডেস্ক:‌ আগামী ২–৩ মাসের মধ্যেই মহারাষ্ট্রে বদলে যাবে সরকার। শিবসেনা, এনসিপি, কংগ্রেসের মহাজোটকে সরিয়ে মসনদে বসবে বিজেপি। সোমবার এমনই দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভে। বিজেপি কর্মীদের এক সমাবেশে তিনি স্পষ্ট ভাষায় দাবি করলেন, মহারাষ্ট্রের মহাজোটের সরকারের পতন শুধু সময়ের অপেক্ষা। বিধান পরিষদের নির্বাচনের পরই বিজেপি মুম্বইয়ের মসনদে ফিরছে।
গতবছর মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের পর কংগ্রেস এবং এনসিপির সঙ্গে জোট বেঁধে সরকার গঠন করে উদ্ধব ঠাকরের দল। উদ্ধব মুখ্যমন্ত্রী হন। প্রায় বছরখানেক ধরে এই জোট সরকার চললেও জোটের মসৃণতা নিয়ে এখনও প্রশ্ন রয়েছে। সামনেই মহারাষ্ট্রের বিধান পরিষদের নির্বাচন। যার জন্য দুই শিবিরই প্রস্তুত হচ্ছে।
এরই মধ্যে রাওসাহেব দানভে, যিনি কিনা কেন্দ্রের ক্রেতা সুরক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী, স্পষ্ট দাবি করলেন, আগামী ২ থেকে ৩ মাসের মধ্যেই তাঁরা সরকার গড়বেন মহারাষ্ট্রে। বিজেপি কর্মীদের এক সমাবেশে তিনি বলেন, ‘‌দলের কর্মীরা এটা ভাববেন না যে মহারাষ্ট্রে আমরা সরকার গড়তে পারব না। আমি আপনাদের বলে যাচ্ছি। মনে রাখবেন, আগামী ২–৩ মাসের মধ্যেই মহারাষ্ট্রে আমরা সরকার গড়ব। আমি বলব না কীভাবে। ওঁরা সেটা বুঝে যাবে সরকার ভেঙে যাওয়ার পরই। জানি, তিনটি বিরোধী দলই বিজেপির বিরুদ্ধে লড়ছে, কিন্তু ওদের মধ্যে পারস্পারিক বিশ্বাস নেই।’‌ 
 

জনপ্রিয়

Back To Top