আজকাল ওয়েবডেস্ক: সম্প্রতি, গুজরাটে পুরনিগম ভোট ছিল। সেখানে ৬টি পুরনিগমের ১৪৪টি ওয়ার্ডের ৫৭৬টি আসনে ভোটগ্রহন সম্পন্ন হয়। জানা গেছে, ভোট দেওয়ার হার ছিল অনেকটাই কম। তার মধ্যে রাজধানী আহমেদাবাদে ভোটারদের মোট সংখ্যার হিসেবে সবচেয়ে কম ভোট পড়েছে বলে জানা গেছে । মাত্র ৪২.৫১ শতাংশ ভোট পড়ে সেখানে।
শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, মোট ৫৭৬টি আসনের মধ্যে বিজেপি এগিয়ে রয়েছে ৩৪১ টি আসনে, ৩৮টিতে কংগ্রেস এবং আপ ২৫টিতে। ইতিমধ্যে রাজকোট, ভাবনগর এবং জামনগরে বিরাট জয় বিজেপির। এদিকে, সুরাট একসময় কংগ্রেসের দখলে থাকলেও এবারের এই ভোটে কংগ্রেসকে ডুবিয়ে যথেষ্ট ভাল ফলাফল করেছে আম আদমি পার্টি। সেখানে ১২০টি আসনের মধ্যে ৬২টি বিজেপির দখলে। ৫টি পেয়েছে কংগ্রেস এবং ২১টি অন্যান্যরা। 
অন্যদিকে, রাজধানী আহমেদাবাদে ১৯২টি আসনের মধ্যে ১০১টিতে এগিয়ে বিজেপি। কংগ্রেস পেয়েছে ১৫টি এবং ১টি অন্যান্যদের দখলে। ভাদোদারাতে ৭৬টি আসনের মধ্যে ৪৮টিতে এগিয়ে বিজেপি। কংগ্রেস পেয়েছে ৭টি। বাকিরা ওখানে দাঁতই ফোটাতে পারেনি। 
গুজরাটের এই ফলাফল যথেষ্টই প্রত্যাশিত। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন বেশি দূরে নেই। বঙ্গেও কি চলবে এই ট্রেন্ড, উঠছে প্রশ্ন। 

জনপ্রিয়

Back To Top