আজকাল ওয়েবডেস্ক:‌ করোনাভাইরাসের বিরুদ্ধে মোকাবিলায় কতটা সাফল্য পেয়েছে কেন্দ্র?‌ পাশাপাশি এই ভাইরাসের বিরুদ্ধে লড়তে পিএম কেয়ারস ফান্ড গঠন করা হয়েছিল। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সেই তহবিলের অনুদানও আসে। কিন্তু বিরোধীরা একাধিকবার সেই তহবিলের হিসাব চাইলেও কেন্দ্রের তরফে তা দেওয়া হয়নি। কিন্তু বিরোধীদের দাবি সেই ফান্ডের হিসাব জনসমক্ষে আনতে হবে। সরাসরি কেন্দ্রকে জানিয়ে কোন লাভ না হওয়ায় এবার সংসদীয় কমিটির মাধ্যমে ওই তহবিলের হিসেব–নিকেশ দেখতে চাইল বিরোধীরা। কিন্তু সেখানেও বাধা দিল বিজেপি।
লোকসভায় বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী সংসদীয় কমিটির মাধ্যমে এই ফান্ডের হিসাব নিকাশ জনসমক্ষে আনার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তাঁর সেই প্রস্তাব শুনেই হট্টগোল শুরু করে বিজেপি। অধীর এর সঙ্গে অন্যান্য বিরোধী দলের সদস্যরাও একই দাবি তুললেও তা ধোপে টেকেনি। যেহেতু ওই কমিটিতে বিজেপির সদস্য সংখ্যা বেশি তাই অধীরের প্রস্তাব খারিজ হয়ে যায়। যদিও বিজেপির বিরুদ্ধে আওয়াজ তুলতে কোন ইস্যুই বাদ দিচ্ছে না বিরোধীরা।
প্রসঙ্গত, ভাইরাস মোকাবিলায় পিএম কেয়ারস ফান্ড গঠন করার পরে সরকারি তহবিলের অডিট রিপোর্ট জনসমক্ষে আনতে চাইনি। স্পষ্টভাবে বলা হয়েছিল ক্যাগ এই তহবিল অডিট করেনি। এক কথায় এই ফান্ডে কত টাকা অনুদান পড়েছে বা ফান্ডের হিসাব জনসমক্ষে প্রকাশ করা হবে না। সেই নিয়ে সন্দেহ বিরোধীদের।

জনপ্রিয়

Back To Top