আজকাল ওয়েবডেস্ক:‌ সপ্তাহে পাঁচদিন কাজ। বেতন কাঠামো পুনর্বিন্যাস। সেই সঙ্গে আরও বেশ কিছু দাবি নিয়ে ফের ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দেওয়া হল। ব্যাঙ্ক অফিসার সংগঠনের পক্ষ থেকে আগামী ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে দাবি না মিটলে ১ এপ্রিল থেকে অনির্দিষ্টকালের জন্য ব্যাঙ্ক ধর্মঘট হবে। সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কই এই ধর্মঘটে সামিল হবে বলে খবর। 
বর্তমানে ছুটির নিয়ম অনুযায়ী, সরকারি ছুটি ছাড়া মাসের প্রত্যেকটি রবিবার এবং দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্ক বন্ধ থাকে। কিন্তু ব্যাঙ্ক কর্মচারীদের দাবি, মাসের প্রত্যেকটি শনিবারই ছুটি দিতে হবে। অর্থাৎ সপ্তাহে পাঁচদিন কাজ করবেন তাঁরা। শুধু তাই নয়, বেতন কাঠামোর পুনর্বিন্যাসও করতে হবে। আর তাই এই সমস্ত দাবি নিয়েই আগামী ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এছাড়া ১১–১৩ মার্চ পর্যন্ত অবস্থান বিক্ষোভ দেখাবেন ব্যাঙ্ক কর্মীরা। তাতেও দাবি না মিটলে ১ এপ্রিল থেকে অনির্দিষ্টকালের জন্য ব্যাঙ্ক কর্মচারীরা ধর্মঘটে নামবেন। 
তবে শুধু সপ্তাহে পাঁচদিন কাজ বা বেতন কাঠামো পুনর্বিন্যাসই নয়, ব্যাঙ্ক সংযুক্তিকরণ–ঋণখেলাপীদের কাছ থেকে টাকা উদ্ধার, প্রভৃতি দাবিও ব্যাঙ্ক কর্মীরা রেখেছেন বলে খবর।

জনপ্রিয়

Back To Top