আজকাল ওয়েবডেস্ক:‌ ১৫ ও ১৬ মার্চ ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়ন। ব্যাঙ্ক বেসরকারিকরণের প্রতিবাদে ধর্মঘট ডেকেছে এই সংগঠন। যার ফলে মার্চে টানা ৪ দিন বন্ধ থাকতে চলেছে ব্যাঙ্কের দরজা। যার ফলে দুর্ভোগের আশঙ্কা রয়েছে। ব্যাহত হতে পারে ব্যাঙ্কিং পরিষেবা।
এসবিআই স্টাফ অ্যাসোসিয়েশনের প্রাক্তন ডেপুটি চিফ সেক্রেটারি অশোক মুখার্জি এপ্রসঙ্গে aajkaal.in-‌কে জানান, ব্যাঙ্ক বেসরকারিকরণ হলে সাধারণ মানুষ অনেক সুবিধার থেকে বঞ্চিত হবেন। পাশাপাশি বেসরকারীকরণের ফলে গরীব মানুষদের জন্য ব্যাঙ্কের দরজাই বন্ধ হয়ে যাবে। একাধিক সরকারি সুবিধা থেকে বঞ্চিত হবেন সাধারণ মানুষ। এই ব্যাঙ্ক ধর্মঘটের মূল উদ্দেশ্য ‘‌গ্রাহক বাঁচাও, দেশ বাঁচাও’‌। তিনি আরও বলেন, গ্রাহক হয়রানি কিছুটা কমাতে মাসের মাঝে ধর্মঘট ডাকা হয়েছে। 
প্রসঙ্গত, এবারের বাজেটে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানান, বিমা সহ ব্যাঙ্কের বিভিন্ন ক্ষেত্রে বেসরকারি উদ্যোগকে উৎসাহ দেবে সরকার। আর তার ফলে ব্যাঙ্কগুলি বেসরকারিকরণের দিকে অগ্রসর হবে বলে দাবি তাদের। 
আগামী মাসের ১৫ ও ১৬ তারিখ ব্যাঙ্ক ধর্মঘট। কিন্তু তার আগে ১৩ ও ১৪ মার্চ দ্বিতীয় শনিবার এবং রবিবার থাকায় টানা ১৩ থেকে ১৬ মাচ্চ বন্ধ থাকবে ব্যাঙ্ক। যার ফলে ব্যাঙ্কের পাশাপাশি এটিএম পরিষেবাও ব্যাহত হতে চলেছে।

জনপ্রিয়

Back To Top