আজকাল ওয়েবডেস্ক:‌ শর্তসাপেক্ষে টিকটক অ্যাপের উপর থেকে অন্তর্বর্তী নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিল মাদ্রাজ হাইকোর্ট। চিনা এই অ্যাপে প্রায় পাঁচ কোটি ইউজার রয়েছে শুধু ভারতে। নিষেধাজ্ঞা প্রত্যারের কথা জানিয়ে ডিভিশন বেঞ্জ যে শর্তগুলি আরোপ করেছে তাতে বলা হয়েছে কোনও রকম পর্নগ্রাফি ভিডিও এই অ্যাপে অপলোড করা যাবে না। শর্ত না মানা হলে সেটি কঠোরভাবে আদলত অবনানসা হিসেবে মনে করা হবে। 
গত ৩ এপ্রিল গোটা দেশে এই টিকটক অ্যাপের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল মাদ্রাজ হাইকোর্ট। এবং সেই নির্দেশ যাতে কার্যকর হয় তার জন্য কেন্দ্রকে কড়া নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। এই মামলা নিয়ে শীর্ষ আদালতে দ্বারস্থ হলে, শীর্ষ আদালত মাদ্রাজ হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশের আর্জি খারিজ করে দেয়। কারণ ছিল এই অ্যাপে ভীষণভাবে পর্নোগ্রাফি ভিডিও আপলোড করা হচ্ছিল। সেই নির্দেশ মেনেই গত ১৮ এপ্রিল থেকে গুগল প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে টিকটক অ্যাপ ব্লক করে দেওয়া হয়। 
মাদ্রাজ হাইকোর্টের মাদুরাই বেঞ্চ জানিয়েছে, যেভাবে টিকটক অ্যাপে পর্নোগ্রাফি ভিডিও আপলোড করা হচ্ছিল যা শিশুদের পক্ষে অত্যন্ত ক্ষতিকর। তাঁদের উপর খারাপ প্রভাব ফেলছে। মাদ্রাজ হাইকোর্টের এই নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল টিকটক অ্যাপ প্রস্তুতকারী চীনা সংস্থা। কারণ এই নিষেধাজ্ঞার জেরে বিপুল পরিমাণ ক্ষতির সম্মুখীন হতে হয়েছিল তাঁদের। এমনকী প্রায় ২৫০ জন কর্মীর চাকরি সংকটে পড়েছিল। 

জনপ্রিয়

Back To Top