Ashok Gehlot -Sachin Pilot: সচিন 'গদ্দার'! গেহলটকে পালটা জবাবে কী বললেন পায়লট?

আজকাল ওয়েবডেস্ক: কংগ্রেসের দুই প্রথম সারির নেতা, একজন অপরজনকে বলছেন গদ্দার, বদলে উত্তর দিচ্ছেন অপরজন।

প্রবীণ-নবীনের বিবাদ নিয়ে ফের চর্চায় রাজস্থানের রাজনীতি। দেশের হাতে গোনা কয়েকটি রাজ্যে এখনও ক্ষমতার আসনে রয়েছে কংগ্রেস। তারমধ্যে অন্যতম রাজস্থান। আর বিতর্ক সেখানেই। রাজ্যের দুই শীর্ষ স্থানীয় নেতার মধ্যে বিবাদ কারও অজানা নয়, বর্তমানে ফের প্রকাশ্যে উঠে এসেছে বিরূপতা। কংগ্রেসের প্রথম সারির দু' জন, অশোক গেহলট এবং সচিন পায়লট, দু' জনের মধ্যেকার বিবাদ দেশের রাজনীতিতে কারও অজানা নয়। তবে ভোটমুখী রজস্থানে ফের চর্চায় উঠে এসেছে মুখ্যমন্ত্রী এবং প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বিবাদ।

আরও পড়ুন: Chandni Chowk: রাতভর আগুন নেভানোর চেষ্টা, এখনও জ্বলছে দিল্লির চাঁদনি চক!

সম্প্রতি রাহুল-প্রিয়ঙ্কার সঙ্গে ভারত জোড়ো যাত্রায় পা মেলাতে দেখা গিয়েছিল সচিন পায়লট। ভোটের আগে এই ছবি রাজনীতিতে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করেছে ওয়াকিবহাল মহল। এর মধ্যেই সচিনকে 'গদ্দার' বলেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে সচিন পায়লটকে বিশ্বাসঘাতক বলে উল্লেখ করেছেন। 

সচিন প্রসঙ্গে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন বর্ষীয়ান নেতা গেহলট। রাজস্থানের ম্যুখ্যমন্ত্রীর অভিযোগ, প্রাক্তন উপমুখ্যমন্ত্রী নিজের দলের সরকার ভাঙার চেষ্টা করেছিলেন। তিনি বলেন, দেশের ইতিহাসে প্রথন, যেখানে দলের প্রেসিডেন্ট নিজেই দলের সরকার ভাঙার চেষ্টা করেছিলেন। গেহলটের অভিযোগের জবাব দিয়েছেন পায়লট। অশোকের অভিযোগ তিনি মিথ্যা, ভিত্তিহীন এবং দুঃখজনক বলে উল্লেখ করেছেন। সঙ্গেই বলেছেন বিজেপিকে রুখতে কংগ্রেসকে একত্রিতভাবে লড়াই জারি রাখতে হবে। 

আকর্ষণীয়খবর