আজকাল ওয়েবডেস্ক:‌ জম্মু–কাশ্মীর সীমান্তের দুটি সেক্টরে ভারতীয় সেনা জওয়ানদের উপর হামলা চালানোর ছক কষছে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম। সম্প্রতি গোয়েন্দাদের সূত্রে এই খবর পাওয়ার পরেই নিয়ন্ত্রণরেখা বরাবর কড়া নজরদারি চালাচ্ছে ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলি। পাকিস্তানের মদতপুষ্ট বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদের ভারতে অনুপ্রবেশ করানোর জন্যই এই পরিকল্পনা নেওয়া হয়েছেও বলে জানা গিয়েছে।
গোয়েন্দা সূত্রে খবর, জম্মু–কাশ্মীরের ভীমবার গালি ও নৌসেরা সেক্টরের ওপারে প্রচুর জঙ্গি ভারতে ঢোকার জন্য অপেক্ষা করছে। এই কাজে তাদের সাহায্য করার জন্যই ওই দুটি সেক্টরে মোতায়েন ভারতীয় সেনা জওয়ানদের উপর হামলার ছক কষছে পাকিস্তান সেনা। সেই কারণেই বর্ডার অ্যাকশন টিমের সদস্যদের ওই এলাকাগুলিতে মোতায়েন করা হয়েছে। ইতিমধ্যে এই বিষয়ে ভারতীয় সেনা ও সীমান্তরক্ষী বাহিনীকে সর্তক করা হয়েছে। তার ভিত্তিতে তারা নিয়ন্ত্রণরেখা বরাবর কড়া নজরদারি চালাচ্ছে।
এপ্রসঙ্গে বিএসএফের একজন উচ্চপদস্থ আধিকারিক জানান, ‘‌গত কয়েক সপ্তাহে এই ধরনের কোনও সতর্কবার্তা ছিল না। তাই আগের মতোই নজরদারি চালানো হচ্ছিল। কিন্তু, গোয়েন্দাদের তরফে এই খবর পাওয়ার পরেই পরিস্থিতি পুরো বদলে গিয়েছে। সীমান্তে মোতায়েন জওয়ানদের সতর্ক করার পাশাপাশি কড়া নজরদারি চালানো হচ্ছে। বিশেষ করে ভীমবার গালি ও নৌসেরা সেক্টরে আরও নজরদারি চালানোর পাশাপাশি রাতে পাহারা দেওয়ার জন্য জওয়ানদের সংখ্যা বাড়ানো হয়েছে। পাকিস্তান যদি কোনও রকম দুঃসাহস দেখানোর চেষ্টা করে তাহলে যোগ্য জবাব দেওয়া হবে।’‌

জনপ্রিয়

Back To Top