আজকাল ওয়েবডেস্ক:‌ লোকসভা ভোটের প্রথম দফাতেই ঝরল রক্ত। বৃহস্পতিবার সকালে অন্ধ্র প্রদেশের অনন্তপুর জেলার তাড়িপাত্রি বিধানসভা কেন্দ্রের বীরাপুরম গ্রামে শাসকদল টিডিপি এবং প্রধান বিরোধীদল ওয়াইএসআরসিপি–র মধ্যে তুমুল সংঘর্ষ হয়। গণ্ডগোলে মৃত্যু হয়েছে টিডিপি নেতা এস ভাস্কর রেড্ডি সহ দুজনের। গুন্টুরেও সাত্তেনাপল্লি বুথের মধ্যেই টিডিপি নেতা কোডেলা শিবপ্রসাদ রাও–কে বেধড়ক মারধর করেছে ওয়াইএসআরসিপির কর্মী–সমর্থকরা। নুজিভিড়ু লোকসভা কেন্দ্রের অন্তর্গত রমানাক্কাপেট গ্রাম এবং কাডাপ্পা জেলার জম্মালামাডুগু মন্ডলে টিডিপি–ওয়াইএসআরসিপির মধ্যে গণ্ডগোল হয়। কাডাপ্পায় জখম হন ওয়াইএসআরসিপি সমর্থক। তিনি হাসপাতালে ভর্তি। টিডিপির বিরুদ্ধে ইরালার কাট্টাকিন্ডাপল্লি যাওয়ার পথে চিত্তুর জেলায় পুথালাপাট্টু বিধানসভা কেন্দ্রের দলীয় প্রার্থী এমএস বাবুকে অপহরণের অভিযোগ তুলেছে ওয়াইএসআরসিপি।  
গণ্ডগোলের জন্য ওয়াইএসআরসিপি সহ বিরোধী দলগুলির বিরুদ্ধে মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু এদিন দুপুরেই রাজ্যের ডিজিপি আর পি ঠাকুরকে চিঠি লিখে অভিযোগ করেন, ‘‌কাডাপ্পা, অনন্তপুরম, কুরনুল এবং নেল্লোর জেলা থেকে প্রচুর হিংসার খবর মিলেছে। অনেক জায়গায় ইভিএম ভাঙচুর করা হয়েছে। প্রিসাইডিং এবং পোলিং অফিসারদের হুমকি দেওয়া হচ্ছে ছাপ্পা মারতে দেওয়ার অনুমতি দিতে।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং শান্তিপূর্ণ ভোট করানোর কর্তব্য অবিলম্বে পালন করা উচিত। আমি আপনাকে অনুরোধ করছি সব জেলার এসপি এবং নিরাপত্তা সংস্থাকে নির্দেশ দিন যাতে তারা আইনশৃঙ্খলা সুদক্ষভাবে রক্ষা করে এবং দোষীদের গ্রেপ্তার করে উপযুক্ত শাস্তি দেয়।’‌ টিডিপির যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়ে ওয়াইএসআরসিপি উল্টে শাসকদলের বিরুদ্ধেই দুটি অভিযোগ দায়ের করেছে।
এদিন শুরুতেই কয়েকটি বুথ থেকে ইভিএম–এ যান্ত্রিক ত্রুটি হওয়ায় ভোটগ্রহণ দেরিতে শুরু হয়েছিল। যেহেতু অন্ধ্রে ২৫টি লোকসভা কেন্দ্র এবং ১৭৫টি বিধানসভা আসনে ভোট হচ্ছে তাই ভোটগ্রহণের সময় বাড়ানোর আবেদন জানিয়ে চিঠি লিখেছিলেন নির্বাচন কমিশনে। তারপর বিভিন্ন জায়গা থেকে ইভিএম সমস্যার অভিযোগ উটতে থাকায় রাজ্যের মোট ১৫০টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে কমিশনে চিঠি লেখেন তিনি। এমনকি রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসারও যে বুথে ভোট দিতে যান, সেখানেও ইভিএম কাজ করেনি বলে টুইটারে জানিয়েছেন নাইডু।
এদিন মঙ্গলগিরিতে সপরিবার লোকসভা এবং বিধানসভার জন্য ভোট দেন তিনি। তাঁর ছেলে নরলোকেশ এবার মঙ্গলগিরি বিধানসভা কেন্দ্রে প্রথমবার টিডিপি প্রার্থী হয়ে লড়ছেন। ‘‌মঙ্গলগিরি সহ সারা রাজ্যেই এক যুগান্তকারী  জয় হবে টিডিপির,’ আশাবাদী শোনাল লোকেশের কণ্ঠ। ‌‌‌

জনপ্রিয়

Back To Top