আজকাল ওয়েবডেস্ক:‌ অনুচ্ছেদ ৩৭০ ধারা বিলোপ করে গত বছর বন্ধ করে দেওয়া হয়েছিল অমরনাথ যাত্রা। এই বছর যাত্রা হচ্ছে বলে জানিয়ে দিল জম্মু–কাশ্মীর প্রশাসন। শুক্রবার অমরনাথ শ্রাইন বোর্ডের ৩৭তম বোর্ড মিটিং হয়। এই বৈঠকের নেতৃত্বে ছিলেন জম্মু–কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চলে উপরাজ্যপাল তথা অমরনাথ শ্রাইন বোর্ডের চেয়ারম্যান গিরিশচন্দ্র মুর্মু। এই বৈঠকেই অমরনাথ যাত্রার দিনক্ষণ স্থির হয়েছে।
সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে, অমরনাথ যাত্রার সূচনা হবে ২৩ জুন। যাত্রা শেষ হবে ৩ আগস্ট। গত বছর যাত্রা শুরু হয়েছিল ১ জুলাই। আগস্টের মাঝামাঝি পর্যন্ত এই যাত্রা চলার কথা ছিল। কিন্তু ২ আগস্ট হঠাৎ প্রশাসনের পক্ষ থেকে যাত্রা বাতিল করে যাত্রীদের কাশ্মীর থেকে ফিরে যেতে বলা হয়।
উল্লেখ্য, যাত্রা বাতিলের তিন দিন পর আসল কারণ প্রকাশ্যে আসে, যখন সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অনুচ্ছেদ ৩৭০ বিলোপ করে দেন। রাজ্যের তকমা হারিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হয় জম্মু–কাশ্মীর। এই সিদ্ধান্তের পর থেকেই কাশ্মীরে নানারকম নিষেধাজ্ঞা জারি রয়েছে। এই পরিস্থিতিতে চিন্তা ছিল এবার আদৌ অমরনাথ যাত্রা হবে কি না। সেই সন্দেহ দূর করে জানিয়ে দেওয়া হল অমরনাথ যাত্রা এই বছর হবে। 

জনপ্রিয়

Back To Top