করোনার জেরে এবছরও বাতিল অমরনাথ যাত্রা 

আজকাল ওয়েবডেস্ক:‌ দেশের করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। আর তাই এবারও বাতিল হয়ে গেল অমরনাথ যাত্রা। তবে ভক্তদের জন্য অনলাইন আরতির ব্যবস্থা থাকবে। গতবারও তা ছিল। মন্দির কর্তৃপক্ষের সঙ্গে একাধিক বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন জম্মু–কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। 
এই বছর ২৮ জুন থেকে ৫৬ দিনের অমরনাথ যাত্রা শুরু হওয়ার কথা ছিল। শিবের ওই গুহামন্দির দর্শন করতে প্রত্যেক বছর হাজার হাজার ভক্তরা আসেন। ভূস্বর্গের লিদার ভ্যালিতে প্রায় ৩ হাজার ৮৮৮ মিটার উচ্চতায় রয়েছে অমরনাথের গুহা। দুর্গম জঙ্গল ও পাহাড়ে ঘেরা অমরনাথে পৌঁছতে গিয়ে প্রতিবছরই প্রাণ যায় বেশ কয়েকজন পুণ্যার্থীর। সন্ত্রাসবাদীদের হামলার আশঙ্কা তো বরাবরই থাকে। তার সঙ্গে গতবছর থেকে বিপদ হিসেবে যুক্ত হয়েছে করোনা। গত বছরও করোনার জেরে যাত্রা বাতিল হয়ে গিয়েছিল। এবারও গোটা দেশের করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে না আসায় যাত্রার অনুমতি দেওয়া হল না। 
করোনা আবহে লক্ষ লক্ষ মানুষের সমাগমে সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে। আর তাই সবদিক বিবেচনা করেই এবছরের অমরনাথ যাত্রা বাতিল করা হল। পরিস্থিতি ঠিক হলে আগামী বছর হবে অমরনাথ যাত্রা।