আজকাল ওয়েবডেস্ক:‌ এবার আইসিএসই, আইএসসি, সিবিএসই–তে দেখা গিয়েছে কয়েকজন ছাত্র ১০০ নম্বরের পরীক্ষায় পুরো ১০০ই পেয়েছে। কেউ আবার এক বা দু’‌নম্বর কম পেয়েছে। কিন্তু শুধুই পাস নম্বরটুকু তুলে বোর্ডের পরীক্ষা সফলভাবে উতরে যাওয়ার কথা খুব একটা শোনা যায় না। সেই অসাধ্য সাধনই করেছে মুম্বইয়ের অক্ষিত যাদব।
মুম্বইয়ের মীরা রোডের শান্তিনগর হাই স্কুলের ছাত্র অক্ষিত এবারের এসএসসি বোর্ডের পরীক্ষার্থী ছিল। এবছর মুম্বইয়ের এসএসসি বোর্ডের পরীক্ষায় ৭৭.‌১ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষা দেয়। তাদের মধ্যে ২০ জন ১০০ শতাংশ নম্বর পেয়েছে। এসএসসি–তে নূন্যতম পাসমার্ক ৩৫। অক্ষিত সব কটি বিষয়ই ৩৫ নম্বর পেয়েছে। এবং সব চেয়ে উল্লেখযোগ্য ঘটনা, সে বোর্ডের পরীক্ষা পাসও করে গিয়েছে সফলভাবে। 
অক্ষিতের বাবা গণেশ বললেন তাঁর ছেলে অন্তত ৫৫ শতাংশ নম্বর পাবে ভেবেছিল। কিন্তু ছেলে সফলভাবে পাস করে যাওয়াতেই তাঁরা সবাই খুশি। কারণ সব প্রশ্নের উত্তর দিতে গিয়ে যদি ছেলে অকৃতকার্য হত তা দুঃখজনক হত তাঁদের কাছে। অক্ষিতের মা অরুণা বললেন, প্রাইভেটে পরীক্ষা দিয়েও ছেলে সফল হওয়ায় তিনি খুশি। অক্ষিত ফুটবল শেখে। বড় হয়ে ক্রীড়াকেই পেশা হিসেবে নিতে চায় সে। অক্ষিতের মতে, প্রথমে নম্বর দেখে হতাশ হলেও ৩৫ তার কাছে সৌভাগ্যের নম্বর। তাই সব বিষয়ে ৩৫ পাওয়ায় সে খুশিই হয়েছে। এত কম নম্বর পেয়েও সফলভাবে বোর্ডের পরীক্ষা পাস করে যাওয়ায় এখন সংবাদমাধ্যমের খবরের শিরোনামে উঠে এসেছে অক্ষিত। সোশ্যাল মিডিয়াতেও তার এই অভূতপূর্ব সাফল্যের জন্য অক্ষিতকে কৃতিত্ব দিয়েছে নেটিজেনরা।
ছবি :‌ লোকাল প্রেস কো

জনপ্রিয়

Back To Top