UP Elections: প্রথমবার বিধানসভা নির্বাচনে লড়বেন অখিলেশ! যোগীর মতোই শক্ত জমিকে আসন বাছলেন  

আজকাল ওয়েবডেস্ক: জল্পনার অবসান।

এই প্রথমবার উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে লড়তে চলেছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। দলের শক্ত জমি কারহাল আসন থেকে লড়বেন তিনি। আজমগড় লোকসভা কেন্দ্র থেকে সাংসদ অখিলেশ। অনেক দিন ধরেই জল্পনা চলছিল, তিনি এবার মাঠে নামবেন। কিন্তু নভেম্বরে হঠাৎই তিনি বলে বসেন, বিধানসভা নির্বাচনে লড়বেন না। দলের তরফে তড়িঘড়ি বলা হয়, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দল। এর একমাস পরেই অখিলেশ বলেন, ‘যদি দল সিদ্ধান্ত নেয়, আমি ২০২২ নির্বাচনে লড়ব।’ এর পর থেকে সম্ভাবনা ক্রমশই জোরালো হতে থাকে। অবশেষে তা সত্যি বলেই প্রমাণিত। 

আরও পড়ুন: ট্রেনযাত্রায় ফের মিলবে বিছানাপত্র, কোভিড আবহে দেওয়া হবে ডিজপোজেবল সামগ্রী​ 


রাজনৈতিক মহলের দাবি, গোরখপুরের গোরখনাথ আসন থেকে যোগী আদিত্যনাথের লড়া নিশ্চিত হতেই চাপ বেড়েছিল অখিলেশের ওপর। যোগী যেমন তাঁর গড় থেকে লড়বেন, অখিলেশও তাই। ১৯৯৩ সাল থেকে এ পর্যন্ত সমাজবাদী পার্টিকেই জিতিয়েছেন কারহালের মানুষ। একমাত্র ২০০২ সালে বিজেপি প্রার্থী জেতেন, পরের বার ফের সপার দখলে আসে। বর্তমানে এই আসনের বিধায়ক সোবারান যাদব। 
কারহাল হল মইনপুরি লোকসভা কেন্দ্রের অন্তর্গত পাঁচটি আসনের একটি। এই মইনপুরি থেকেই পাঁচবারের সাংসদ অখিলেশের বাবা মুলায়ম সিং যাদব। কারহালের সঙ্গে পারিবারিক যোগাযোগও আছে যাদব পরিবারের। কারহাল থেকে মাত্র পাঁচ কিমি দূরে অবস্থিত সাইফাল। এই সাইফাল গ্রামেই যাদব পরিবারের আদি বাড়ি ছিল।        
 

আকর্ষণীয়খবর