আজকাল ওয়েবডেস্ক:‌ অবশেষে খোঁজ মিলল বায়ুসেনার নিখোঁজ বিমান এএন–৩২ এর। সূত্রের খবর, অরুণাচল প্রদেশের লিপো এলাকায় নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষের খোঁজ পেয়েছে উদ্ধারকারী দল। মঙ্গলবার সকালে আকাশ পথে বিমানটির খোঁজ চালানোর সময় ধ্বংসাবশেষ নজরে আসে বায়ুসেনার এমআই–১৭ হেলিকপ্টারের। 
সূত্রের খবর, অরুণাচল প্রদেশের লিপো এলাকা থেকে প্রায় ১৬ কিলোমিটার উত্তরে বিমানটির ধ্বংসাবশেষের খোঁজ মেলে। নদী ও জঙ্গলে ঘেরা ওই এলাকায় ইতিমধ্যে পৌঁছে গিয়েছে উদ্ধারকারী দলের সদস্যরা। বিমানে যে ১৩ যাত্রী ছিলেন। তাঁদের খোঁজও শুরু হয়েছে। আদৌ তাঁরা বেঁচে আছেন কিনা তা নিয়ে তৈরি হয়েছে ধন্দ। 
গত ৩ জুন দুপুর ১টা নাগাদ অসমের জোরহাট থেকে অরুণাচল প্রদেশের মেচুকা ভ্যালির অ্যাডভান্স ল্যান্ডিং গ্রাউন্ডের দিকে যাওয়ার সময় হঠাৎই নিখোঁজ হয়ে যায় ভারতীয় বায়ুসেনার এএন–৩২ পণ্যবাহী বিমানটি। উড়ানের কিছুক্ষণের মধ্যেই কন্ট্রোলরুমের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানের খোঁজে নামে বায়ুসেনা। ভারতীয় সেনাও তল্লাশি শুরু করে। তারপর নৌসেনাও খুঁজতে শুরু করে। ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরোও তল্লাশি করছিল। অবশেষে মঙ্গলবার মিলল বিমানের ধ্বংসাবশেষের খোঁজ।  ‌‌

ছবি:‌ এএনআই 

জনপ্রিয়

Back To Top