Adani vs Ambani: আম্বানিকে টপকে এশিয়ার ধনীতম ব্যক্তি এখন গৌতম আদানি! 

আজকাল ওয়েবডেস্ক: এশিয়ার ধনীতম ব্যক্তি আর মুকেশ আম্বানি নয়। তাঁকে টপকে শীর্ষস্থান দখল করলেন আর এক ভারতীয়ই। সাম্প্রতিক রিপোর্ট বলছে, আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি এখন এশিয়ার ধনীতম ব্যক্তি। 
একাধিক সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ২০২০-র এপ্রিল থেকে আদানির সম্পত্তির পরিমাণ বেড়েছে চমকপ্রদ হারে। গত বছরের মার্চে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ৪.৯১ বিলিয়ন মার্কিন ডলার। কিন্তু শেষ ২০ মাসে হু হু করে ফুলেফেঁপে উঠেছেন আদানি। সম্পত্তি বৃদ্ধির হার শুনলে চোখ কপালে উঠবে-- ১৮০৮ শতাংশ। এই মুহূর্তে তাঁর সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ৮৩.৮৯ বিলিয়ন ডলারে। 

আরও পড়ুন: শিখদের অবমাননা!‌ কঙ্গনাকে সমন দিল্লি বিধানসভা প্যানেলের​ 


আদানির প্রতিদ্বন্দ্বী মুকেশ আম্বানির সম্পত্তি গত ২০ মাসে বেড়েছে ২৫০ শতাংশ হারে। এখন মোট পরিমাণ ৫৪.৭ বিলিয়ন ডলারে এসে দাঁড়িয়েছে তা। 
এক সর্বভারতীয় সংবাদপত্র জানাচ্ছে, O2C ডিল আম্বানির রিলায়ান্স ইন্ডাস্ট্রিজকে চাপে রেখেছে। অপরপক্ষে, আদানি গ্রুপের স্টক শেয়ার বাজারে লাভ করেছে অনেক বেশি। এর আগে ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স সংস্থার তরফে জানানো হয়েছিল, আদানির সম্পত্তির পরিমাণ ৮৮.৮ বিলিয়ন ডলার যা আম্বানির থেকে ২.২ বিলিয়ন কম। কিন্তু এবার আম্বানিকে টপকে গেলেন আদানি।

আকর্ষনীয় খবর